Amar Sangbad
ঢাকা শনিবার, ২০ জুলাই, ২০২৪,

ওয়ার্নারকে নিয়ে কোন সংশয় নেই : ম্যাকডোন্যাল্ড

সাহিদুল ইসলাম ভূঁইয়া

মে ২৪, ২০২৩, ০৬:৪১ পিএম


ওয়ার্নারকে নিয়ে কোন সংশয় নেই : ম্যাকডোন্যাল্ড

চলতি বছরে টেস্টে খুব একটা ভাল করতে পারেননি অস্ট্রেলিয়ার ওপেনার ডেভিড ওয়ার্নার। চলতি বছরে মাত্র খেলেছেন মাত্র চারটি ইনিংস। তাতেও ব্যর্থ। 

গত বছরও একটি ডাবল সেঞ্চুরি ছাড়া আর কোন সেঞ্চুরি করতে পারেননি। বড় তারকা হলেও ওপেনিংয়ে ওয়ার্নারকে নিয়ে প্রশ্ন উঠতে শুরু করেছে। এমনকি প্রধান নির্বাচক জর্জ বেইলিও ওয়ার্নারের ব্যাপারে নিজের অনিশ্চয়তার কথা বলেছেন।  যদিও কোচ অ্যান্ড্রু ম্যাকডোন্যাল্ড সব সংশয় উড়িয়ে জানালেন, আসন্ন অ্যাশেজে এই বাঁহাতি রাখবেন গুরুত্বপূর্ণ ভূমিকা

গত মাসে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনাল ও অ্যাশেজের প্রথম দুই টেস্টের স্কোয়াড দেয় অস্ট্রেলিয়া। তাতে অনুমিতভাবেই আছেন ওয়ার্নার।

যদিও নির্বাচক বেইলি অ্যাশেজের ওয়ার্নারকে খেলানো প্রসঙ্গে অনিশ্চয়তার কথা জানান,  আমরা আগে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনাল খেলব। কোন পর্দার আড়ালে অ্যাশেজের পরিকল্পনাও চলছে। আমরা খতিয়ে দেখব কীভাবে কি করা যায়। 

এরপরই অভিজ্ঞ ব্যাটারের প্রথম পছন্দের একাদশে থাকা, না থাকা নিয়ে তৈরি হয় দোলাচল। তবে প্রধান কোচ ম্যাকডোনাল্ড দিলেন ভিন্ন আভাস। স্পষ্টই জানালেন ওয়ার্নারকে নিয়ে তেমন সংশয় নেই, আমরা আশাবাদী,  ডেভের (ওয়ার্নার) কাছে অনেক খেলা বাকি আছে। আমরা তাকে স্কোয়াডে নিয়েছি, আমরা মনে করেছি অ্যাশেজ ও টেস্ট চ্যাম্পিয়নশিপ ফাইনালে সে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে। এজন্যই আমরা তাকে দলে রেখেছি। আমরা মনে করি তার ভেতর অনেক ভালো খেলা আছে। পরিষ্কারভাবেই আমাদের পরিকল্পনায় আছে। আমরা তার সঙ্গে নিয়মিত যোগাযোগ রাখছি। সে জানে আমাদের কাছে সে কোথায় আছে। 

ওপেনিংয়ে উসমান খাওয়াজার পাশাপাশি ব্যাকআপ হিসেবে মার্কাস হ্যারিসকে নিয়েছে অস্ট্রেলিয়া। ম্যাট রেনশোও ওপেন করতে পারেন। রান না পেলে তাই ওয়ার্নারের উপর চাপ যে বাড়বে এটা বলাই যায়। টেস্টে গত ১৫ ইনিংসে একটাই ফিফটির উপর ইনিংস আছে ওয়ার্নারের। মেলবোর্ন ক্রিকেট গ্রাউন্ডে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ডাবল সেঞ্চুরি করেছিলেন তিনি। তার আগে-পরে রান খরা দেখে গেছে প্রবল। আগামী ৭ জুন দ্য ওভালে ভারতের বিপক্ষে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে লড়বে অস্ট্রেলিয়া। এজভাস্টনে অ্যাশেজ শুরু হবে ১৬ জুন থেকে। 

Link copied!