Amar Sangbad
ঢাকা রবিবার, ১৪ জুলাই, ২০২৪,

আফগানিস্তান টেস্টে অধিনায়ক লিটন, নতুন মুখ দীপু-মুশফিক

ক্রীড়া প্রতিবেদক

জুন ৪, ২০২৩, ০৬:৩৬ পিএম


আফগানিস্তান টেস্টে অধিনায়ক লিটন, নতুন মুখ দীপু-মুশফিক

বাংলাদেশ টেস্ট ও টি-টোয়েন্টি দলের নিয়মিত অধিনায়ক সাকিব আল হাসান। তবে চোটের কারণে ছিটকে গিয়েছিলেন আগেই। টেস্ট অধিনায়কের জায়গায় নেতৃত্ব দেওয়ার কথা লিটন দাসেরই। মাঝে কিছু আলোচনা তৈরি হলেও শেষ পর্যন্ত তাকে অধিনায়ক করেই আফগানিস্তানের বিপক্ষে একমাত্র টেস্টের দল ঘোষণা করা হয়েছে। 

এই ম্যাচের স্কোয়াডে বড় চমক দুই নতুন মুখ। চট্টগ্রাম বিভাগের হয়ে খেলা ব্যাটার শাহাদাৎ হোসেন দীপু ও রংপুরের পেসার মুশফিক হাসানকে দলে রাখা হয়েছে। তারা দুজন ছিলেন সর্বশেষ ওয়েস্ট ইন্ডিজ ‘এ’ দলের বিপক্ষে সিরিজেও। চারটি তিনদিনের ম্যাচের এই সিরিজে চার ইনিংস ব্যাট করেছেন দীপু। দুই হাফ সেঞ্চুরিতে ৪৮.৬৭ গড়ে ১৪৬ রান করেছেন তিনি। 

অন্যদিকে তিন ইনিংসে পাঁচ উইকেট নেন মুশফিক। লঙ্গার ভার্শনে ঘরোয়া ক্রিকেটেও দীর্ঘদিন ধরে ভালো করে আসছিলেন তারা। বাংলাদেশ সর্বশেষ আয়ারল্যান্ডের বিপক্ষে টেস্ট খেলে ঘরের মাঠে। ওই ম্যাচের স্কোয়াড থেকে বাদ পড়েছেন সাদমান ইসলাম ও রেজাউর রহমান রাজা। তাদের জায়গায় ফিরেছেন তাসকিন আহমেদ ও জাকির হাসান। 

বাংলাদেশ দল: লিটন কুমার দাস (অধিনায়ক), তামিম ইকবাল, জাকির হাসান, নাজমুল হোসেন শান্ত, মুমিনুল হক, তাইজুল ইসলাম, সৈয়দ খালেদ আহমেদ, এবাদত হোসেন, তাসকিন আহমেদ, শরিফুল ইসলাম, মাহমুদুল হাসান জয়, শাহাদাৎ হোসেন দীপু, মুশফিক হাসান।
 

Link copied!