community-bank-bangladesh
Amar Sangbad
ঢাকা শুক্রবার, ১৪ জুন, ২০২৪,

সবশেষ ২০১০ সালে এই মাঠে খেলেছিল টাইগাররা

আবারও লর্ডসে টেস্ট খেলবে বাংলাদেশ!

সাহিদুল ইসলাম ভূঁইয়া

জুন ৭, ২০২৩, ০৮:০৫ পিএম


আবারও লর্ডসে টেস্ট খেলবে বাংলাদেশ!

ইংল্যান্ডের লর্ডসকে বলা হয় ক্রিকেটের তীর্থস্থান। সবশেষ লর্ডসে বাংলাদেশ খেলেছিল সেই ২০১০ সালে। সেবার ইংল্যান্ডের মাটিতে স্বাগতিকদের বিপক্ষে দ্বিপাক্ষিক সিরিজ খেলেছিল বাংলাদেশ। সেবার লর্ডসেও একটি টেস্ট ম্যাচে অংশ নিয়েছিল টাইগাররা। লম্বা সময় পর ফের তীর্থস্থান খ্যাত ভেন্যুটিতে খেলার সম্ভাবনা তৈরি হয়েছে তাদের।

ব্রিটিশ গণমাধ্যম দ্য টেলিগ্রাফ জানিয়েছে, বাংলাদেশের বিপক্ষে একটি টেস্ট আয়োজনের পরিকল্পনা করছে ইংল্যান্ড অ্যান্ড ওয়েলস ক্রিকেট বোর্ড (ইসিবি)। আইসিসির ভবিষ্যৎ সফরসূচির বাইরের এই ম্যাচটি অনুষ্ঠিত হতে পারে আগামী ২০২৪-২৫ মৌসুমে। বাংলাদেশের পাশাপাশি জিম্বাবুয়ের বিপক্ষেও একটি টেস্ট আয়োজন করতে চায় ইংলিশরা। 

২০২৪ ও ২০২৫ সালে ঘরের মাঠে গ্রীষ্মকালীন মৌসুমে মাত্র পাঁচটি করে টেস্ট খেলার সূচি আছে ইংল্যান্ডের। এই দুই বছর তাই বেশ কিছুটা ফাঁকা সময় পাচ্ছে তারা। সেই সুযোগে ভবিষ্যৎ সফরসূচির বাইরে বাংলাদেশ ও জিম্বাবুয়ের বিপক্ষে একটি করে টেস্ট খেলবে তারা। জিম্বাবুয়ে শেষবার ইংল্যান্ডে দ্বিপাক্ষিক সফরে গিয়েছিল প্রায় ২০ বছর আগে। 

দ্বিপাক্ষিক সিরিজের বাইরে ইংল্যান্ডের মাঠে ২০১৭ সালে চ্যাম্পিয়ন্স ট্রফি ও ২০১৯ সালে বিশ্বকাপ খেলেছে বাংলাদেশ। এই দুই প্রতিযোগিতায় টাইগারদের ম্যাচগুলোর টিকিটের চাহিদা ছিল তুঙ্গে। চেমসফোর্ডে আয়ারল্যান্ডের বিপক্ষে তামিম ইকবালদের সবশেষ ওয়ানডে সিরিজেও একই চিত্র লক্ষ করা যায়। মাঠ দর্শকে ছিল পূর্ণ। তাই বাংলাদেশকে আমন্ত্রণ জানানোর ব্যাপারে আগ্রহী হয়ে উঠেছে ইসিবি। 

উল্লেখ্য, ২০২৭ সালের মার্চ পর্যন্ত ভবিষ্যৎ সফরসূচি নিশ্চিত করা আছে ক্রিকেটের সর্বোচ্চ নিয়ন্ত্রক সংস্থা আইসিসির। সেখানে ইংল্যান্ডের মাটিতে বাংলাদেশের কোনো ম্যাচ নেই।

Link copied!