Amar Sangbad
ঢাকা রবিবার, ০৫ মে, ২০২৪,

এবার বিশ্বকাপ ট্রফি উঠবে পদ্মা সেতুতে

মো. মাসুম বিল্লাহ

আগস্ট ১, ২০২৩, ০১:০৬ পিএম


এবার বিশ্বকাপ ট্রফি উঠবে পদ্মা সেতুতে

বিশ্বকাপ মাঠে গড়ানোর এখনো মাস দু’য়েক বাকি। ইতোমধ্যেই নিজেদের প্রস্তুত শুরু করে দিয়েছে দলগুলো। বিশ্ব ক্রিকেটের আয়োজনকে সামনে রেখে নতুন উত্তেজনায় ও নতুন পরিকল্পনা নিয়ে কাজ শুরু করে দিয়েছে তারা। 

এই উত্তেজনা আরো বাড়িয়ে দিতে বিশ্বকাপ ট্রফি আসছে বাংলাদেশে, উঠবে পদ্মা সেতুতে।রুটিন মাফিক প্রতিটি বিশ্বকাপের আগে বিশ্বভ্রমণে বের হয় ‘ট্রফি’। আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিলের (আইসিসি) দেয়া গাইডলাইন অনুযায়ী বিভিন্ন দেশে কিছু সময় অবস্থান করে থাকে তা। 

এবারো তার ব্যতিক্রম হয়নি, আসন্ন ওয়ানডে বিশ্বকাপের ট্রফিও বের হয়েছে বিশ্বভ্রমণে। যা আগস্টের প্রথম সপ্তাহে আসবে বাংলাদেশে।

জানা গেছে, আগামী ৭ থেকে ৯ আগস্ট পর্যন্ত বিশ্বকাপ ট্রফি থাকবে ঢাকায়। এই সময় সরাসরি ট্রফি দেখতে পারবেন বাংলাদেশের ক্রিকেটপ্রেমীরা। সাধারণ দর্শক বিবেচনায় ঢাকার বড় কোনো শপিং মলে ট্রফি প্রদর্শনের ব্যবস্থা করবে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।

কোথায় হবে বিশ্বকাপ ট্রফির আনুষ্ঠানিক ফটোসেশন, তাও জানা গেছে। বিসিবি সূত্র বলছে, এবার পদ্মা সেতুতে হবে বিশ্বকাপের ট্রফির আনুষ্ঠানিক ফটোসেশন। আর হোম অব ক্রিকেট শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে আয়োজিত হবে ট্রফির সাথে ক্রিকেটারদের ফটোসেশন।

গত জুনে ট্রফিটি পৃথিবীর এক লাখ ২০ হাজার ফুট ওপরে থেকে দর্শনীয় শৈলীতে বিশেষ প্রযুক্তির বেলুনের সাহায্যে ফাইনালের ভেন্যু ভারতের আহমেদাবাদে অবতরণ করে। এরপর ২৭ জুন থেকে ১৪ জুলাই পর্যন্ত ট্রফি ভ্রমণ চলে ভারতের বিভিন্ন শহরে।

ভারত প্রদক্ষিণ করে বিশ্ব ক্রিকেটের এই রাজমুকুট বিশ্বভ্রমণ শুরু করে। যার ধারাবাহিকতায় বর্তমানে ট্রফিটি পাকিস্তানে রয়েছেন। সেখান থেকে শ্রীলঙ্কা হয়ে বাংলাদেশে আসবে। বাংলাদেশ থেকে ১০ আগস্ট কুয়েতে যাবে বিশ্বকাপ ট্রফিটি।

এইচআর

Link copied!