Amar Sangbad
ঢাকা রবিবার, ০৫ মে, ২০২৪,

২৫ আগস্ট থেকে মিলবে বিশ^কাপের টিকিট

ক্রীড়া ডেস্ক

ক্রীড়া ডেস্ক

আগস্ট ১০, ২০২৩, ০৬:৪৭ পিএম


২৫ আগস্ট থেকে মিলবে বিশ^কাপের টিকিট

ভারতে পঞ্চাশ ওভারের বিশ্বকাপ শুরু হবে ৫ অক্টোবর। বেশ কিছু ম্যাচের সূচিতে পরিবর্তন এনে আইসিসি বুধবার চূড়ান্ত সূচি ঘোষণা করেছে। এরপর জানিয়ে দেওয়া হয়েছে, বিশ্বকাপের টিকিট কবে থেকে পাওয়া যাবে এবং কীভাবে পাওয়া যাবে।

আইসিসি জানিয়েছে, আগামী ২৫ আগস্ট থেকে পাওয়া যাবে বিশ্বকাপের টিকিট। অনলাইনে ওই দিন থেকে স্বাগতিক ভারত ছাড়া অন্য দলের গ্রুপ পর্বের ম্যাচের ও প্রস্তুতি ম্যাচের টিকিট পাওয়া যাবে। ১৫ সেপ্টেম্বর মিলবে আসরের সেমিফাইনাল ও ফাইনালের টিকিট। তবে অনলাইনে গিয়েই টিকিট কাটা যাবে বিষয়টি এমন নয়। তার আগে একটি শর্ত রয়েছে। বিশ্বকাপের টিকিট কাটার আগ্রহ প্রকাশ করে ১৫ আগস্টের মধ্যে ক্রিকেট বিশ্বকাপের ওয়েবসাইটে গিয়ে রেজিস্ট্রেশন করতে হবে। 

রেজিস্ট্রেশনের ওপর ভিত্তি করে টিকিটের চাহিদা সম্পর্কে ধারণা পাওয়া যাবে। তার ওপর ভিত্তি করে বিক্রি হবে টিকিট। ভারতের ম্যাচের টিকিট পাওয়া যাবে ৩১ আগস্ট থেকে। চেন্নাই, দিল্লি ও পুনেতে স্বাগতিক ভারত যে ম্যাচগুলো খেলবে তার টিকিট মিলবে ওই দিন। গুয়াহানি ও ত্রিভুবনন্তপুরমে বিশ্বকাপের দুই প্রস্তুতি ম্যাচ খেলবে ভারত। ওই দুই ম্যাচের টিকিট পাওয়া যাবে ৩০ আগস্ট থেকে।  ২৫ অগস্ট থেকে ভারত ছাড়া অন্য দলগুলির প্রস্তুতি ম্যাচ ও বিশ্বকাপ ম্যাচের টিকিট বিক্রি শুরু হবে। অনলাইনে টিকিট বিক্রি হলেও স্টেডিয়ামে ঢুকতে ছাপা টিকিট সংগ্রহ করতে হবে।  

৩০ অগস্ট থেকে গুয়াহাটি ও তিভুবনন্তপুরমে ভারতের দুই প্রস্তুতি ম্যাচের টিকিট পাওয়া যাবে। ৩১ অগস্ট থেকে ভারতের ম্যাচের টিকিট পাওয়া যাবে। ওই দিন চেন্নাই, দিল্লি  ও পুনের ম্যাচের টিকিট ছাড়া হবে। ১ সেপ্টেম্বর ভারতের ধরমশালা, লখনউ ও মুম্বই ম্যাচের টিকিট দেওয়া হবে। ২ সেপ্টেম্বর পাওয়া যাবে বেঙ্গালুরু ও কলকাতায় স্বাগতিকদের ম্যাচের টিকিট। 

বিশ্বকাপের আকর্ষণীয় ম্যাচটি হবে ১৪ অক্টোবর ভারত ও পাকিস্তানের মধ্যে। ওই ম্যাচের টিকিট দেওয়া হবে ৩ সেপ্টেম্বর। এরপর ১৫ সেপ্টেম্বর থেকে সেমিফাইনাল ও ফাইনালের টিকিট বিক্রি শুরু হবে। আসন ফাঁকা থাকা পর্যন্ত চলবে বিশ্বকাপের প্রতিটি ম্যাচের টিকিট বিক্রি।

 

Link copied!