Amar Sangbad
ঢাকা সোমবার, ২৯ এপ্রিল, ২০২৪,

৯৯৯ টাকায় পদ্মা সেতু ভ্রমণ

মো. মাসুম বিল্লাহ

জুলাই ২৩, ২০২২, ০১:৩৩ এএম


৯৯৯ টাকায় পদ্মা সেতু ভ্রমণ

উদ্বোধনের পর থেকেই দেশের সাধারণ মানুষের মধ্যে পদ্মা সেতু ভ্রমণে ব্যাপক আগ্রহ দেখা গেছে। পর্যটকদের আগ্রহের বিষয়টি বিবেচনা করে বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়ের নির্দেশনায় বাংলাদেশ পর্যটন কর্পোরেশন আয়োজন করছে ‘স্বপ্নের পদ্মা সেতু ভ্রমণ প্যাকেজ’।৯৯৯ টাকার এই প্যাকেজটিতে দরর্শনার্থীরা ঢাকা থেকে পদ্মা সেতুতে ভ্রমণ করে আবার ঢাকায় ফিরতে পারবেন।

গতকাল শুক্রবার বিকালে রাজধানীর আগারগাঁওয়ের পর্যটন ভবনে এই প্যাকেজের উদ্বোধন করেন বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন প্রতিমন্ত্রী মো. মাহবুব আলী। এসময় আরও উপস্থিত ছিলেন মন্ত্রণালয়ের সচিব মো. মোকাম্মেল হোসেন। সভাপতিত্ব করেন বাংলাদেশ পর্যটন কর্পোরেশনের চেয়ারম্যান মো. আলী কদর।

উদ্বোধনী আয়োজনে বাংলাদেশ পর্যটন কর্পোরেশনের চেয়ারম্যান জানান, এই প্যাকেজ ট্যুর বাংলাদেশ পর্যটন কর্পোরেশনের নিজস্ব এসি মাইক্রোবাসে আগারগাঁওয়ের পর্যটন ভবন থেকে শুরু হবে। 

এরপর শ্যামলী, আসাদ গেট, সাইন্সল্যাব হয়ে বুয়েটের সামনে দিয়ে হানিফ ফ্লাইওভারে উঠবে। এরপর আনুমানিক বিকাল সাড়ে ৫টায় পদ্মা সেতু অতিক্রম করবে। এই ভ্রমণের মাধ্যমে পর্যটকরা দিনের আলোতে পদ্মা সেতু এবং সন্ধ্যা ও রাতের আবহে পদ্মা সেতুর অপরূপ সৌন্দর্য উপভোগ করতে পারবেন।

তিনি জানান, ঢাকা-পদ্মা সেতু-ভাঙা চত্বর-বঙ্গবন্ধু মানমন্দির-ঢাকা শীর্ষক অর্ধদিবসের এ পদ্মা সেতু ভ্রমণ প্রতি শুক্র ও শনিবার নিয়মিত পরিচালিত হবে। এই প্যাকেজ ট্যুরটি বাংলাদেশ পর্যটন কর্পোরেশন পরিচালিত ন্যাশনাল হোটেল অ্যান্ড ট্যুরিজম ট্রেনিং ইনস্টিটিউট প্রশিক্ষিত গাইড দ্বারা পরিচালিত হবে। আর প্যাকেজমূল্য নির্ধারণ করা হয়েছে ৯৯৯ টাকা। 

উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে প্রতিমন্ত্রী মো. মাহবুব আলী বলেন, নিজের দেশের টাকায় পদ্মা সেতু নির্মাণের মধ্য দিয়ে বাঙালি জাতি নতুন করে গৌরবের সঙ্গে মাথা উঁচু করে দাঁড়াতে শিখেছে। 

পদ্মা সেতু দেশের দক্ষিণাঞ্চলসহ সমগ্র বাংলাদেশের পর্যটনশিল্পের উন্নয়নের অবারিত দ্বার। ইতোমধ্যে পদ্মা সেতুর দুই পাড়ে এবং দক্ষিণাঞ্চলে পর্যটকদের ঢল নেমেছে। দেশি-বিদেশি পর্যটকদের এ চাহিদার ভিত্তিতে বাংলাদেশ পর্যটন কর্পোরেশনের এই প্যাকেজ ট্যুরের আয়োজন।

বিকালে ফিতা কেটে এবং বেলুন উড়িয়ে এই প্যাকেজ উদ্বোধনের পর বাংলাদেশ পর্যটন কর্পোরেশনের দুটি এসি মাইক্রোবাস আগারগাঁওয়ের পর্যটন ভবন থেকে পদ্মা সেতুর উদ্দেশে যাত্রা করে।
 

Link copied!