Amar Sangbad
ঢাকা সোমবার, ২৯ এপ্রিল, ২০২৪,

ডমিঙ্গোই হেড কোচ, তবে...

ক্রীড়া প্রতিবেদক

ক্রীড়া প্রতিবেদক

আগস্ট ২৩, ২০২২, ০১:৪০ এএম


ডমিঙ্গোই হেড কোচ, তবে...

এমনটা হতে যাচ্ছে নিশ্চিত ছিল আগেই। বাকি ছিল আনুষ্ঠানিকতা। সেটিই হয়ে গেল গতকাল সোমবার। প্রধান কোচ রাসেল ডমিঙ্গোকে টি-টোয়েন্টি দলের দায়িত্ব থেকে সরিয়ে দিয়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।

টেস্ট ও ওয়ানডে দলের দায়িত্বে থাকছেন তিনি। সদ্য দায়িত্ব পাওয়া টেকনিক্যাল কনসালটেন্ট শ্রীধরন শ্রীরাম টি-টোয়েন্টি দলের সঙ্গে থাকবেন।

গতকাল সোমবার ডমিঙ্গোর ভবিষ্যৎ নির্ধারণে বিসিবিতে আলোচনায় বসেন বোর্ড সভাপতি নাজমুল হাসান পাপন। সেখানে ডমিঙ্গো ছাড়াও ছিলেন টি-টোয়েন্টি দলের পরামর্শক শ্রীরাম ও অধিনায়ক সাকিব আল হাসান।

এরপরই গণমাধ্যমের মুখোমুখি হয়ে পাপন জানান, অক্টোবরে শুরু বিশ্বকাপ পর্যন্ত টি-টোয়েন্টি দলের সঙ্গে থাকছেন না ডমিঙ্গো। সংগতভাবেই প্রশ্ন উঠল টি-টোয়েন্টিতে হেড কোচ তাহলে কে?

এমন প্রশ্নের মুখে বিসিবি সভাপতি বলেন, ‘টি-টোয়েন্টিতে হেড কোচ বলে এখন পর্যন্ত কেউ নেই। এখানে আমাদের ব্যাটিং কোচ আছে, পেস বোলিং কোচ, স্পিন বোলিং কোচ, ফিল্ডিং কোচ, আমাদের অধিনায়ক। টি-টোয়েন্টির জন্য আমরা একজন টেকনিক্যাল কনসালটেন্ট নিয়েছি। সে গেম প্ল্যানটা দেবে। এখন যদি সেই গেইম প্ল্যান দেয়, তাহলে হেড কোচ কী করবে আর? কোচিং দলকে নেতৃত্ব দেবে কে? আমাদের টিম ডিরেক্টর থাকবে, জালাল (ইউনুস) ভাই থাকবে, আমি থাকছি।’ এমনকি ডমিঙ্গো হেড কোচও থাকছেন বলে জানালেন পাপন।

বলছিলেন, ‘এখন পর্যন্ত অফিসিয়ালি আমাদের হেড কোচ রাসেল ডমিঙ্গো। এখন আমরা তাকে পাঠাতে পারতাম টি-টোয়েন্টিতে। তাহলে আপনার কি আপনার মনে হয়, (শ্রীরাম) এই যে গেইম প্ল্যান করবে, ও ফ্রিলি করতে পারবে? একজন যদি হেড কোচ থাকে, তারও তো একটা মতামত থাকে। আমরা তো আলাদাই করতে চাচ্ছি। খামাখা আমরা দলের মধ্যে কোনো কনফিউশন তৈরি করতে চাইনি। টি-টোয়েন্টিতে ডমিঙ্গোকে পাঠানো হচ্ছে না, বিশ্বকাপ পর্যন্ত নেই সে। আমরা একদম আলাদা করে দেখতে চাচ্ছি।’

বোর্ডের এমন সিদ্ধান্তের পর ডমিঙ্গোও স্বাভাবিকভাবে নিয়েছেন। এই দক্ষিণ আফ্রিকান বলছিলেন, ‘আমার পরিকল্পনা মনে ধরেছে। আমি মনে করি, এটা আমাকে টেস্টে এবং ৫০ ওভারের ক্রিকেটে আরও মনোযোগী করে তুলবে। টি-টোয়েন্টিতে আমাদের কিছু ভালো ফল আছে। আবার কিছু খারাপ ফলও আছে। আমি মনে করি এটা খুব ভালো দিক যে, আমরা নতুন করে আবার টি-টোয়েন্টির যাত্রা শুরু করতে যাচ্ছি।’

সঙ্গে ডমিঙ্গো আরও যোগ করলেন, ‘আমি খুব খোলা মনের। এটা শুধু আমার একার দল নয়। কিংবা আমাকে নিয়েই সব, এমন কিছু নয়। যেভাবে দলের উন্নতি সম্ভব বলে নীতিনির্ধারকেরা মনে করছেন সেভাবেই তারা সিদ্ধান্ত নিয়েছেন। আমি তাদের সেই সিদ্ধান্তকে সমর্থন করছি। এটা আমাকে আরও সুযোগ দিচ্ছে ভবিষ্যৎ নিয়ে চিন্তা করার, পঞ্চাশ ওভারের বিশ্বকাপ সামনে আসছে। আমাদের টেস্ট ক্রিকেটেও অনেক কাজ বাকি।’

এদিকে ২৭ আগস্ট শুরু হচ্ছে এশিয়া কাপ। বাংলাদেশ দল ২৩ আগস্ট বিকেল পাঁচটায় এবারের এশিয়া কাপের ভেন্যু সংযুক্ত আরব আমিরাতে যাবে। টুর্নামেন্টে বাংলাদেশের প্রথম ম্যাচ ৩০ আগস্ট, প্রতিপক্ষ আফগানিস্তান।

Link copied!