Amar Sangbad
ঢাকা সোমবার, ২৯ এপ্রিল, ২০২৪,

‘রাতারাতি পরিবর্তন সম্ভব নয়’

ক্রীড়া প্রতিবেদক

ক্রীড়া প্রতিবেদক

আগস্ট ২৩, ২০২২, ০১:৪২ এএম


‘রাতারাতি পরিবর্তন সম্ভব নয়’

টি-টোয়েন্টিতে রাতারাতি অবস্থান পরিবর্তন সম্ভব হবে না বাংলাদেশের। তবে বেশ কিছু পরিবর্তনের পথ ধরে কীভাবে এই ফরম্যাটে ভালো করা যায়, ধুঁকতে থাকা অবস্থা থেকে উন্নতি সম্ভব হয়— সে চেষ্টাই করা হবে বলে জানিয়েছেন টাইগারদের টি-টোয়েন্ট অধিনায়ক সাকিব আল হাসান।

গতকাল সোমবার এশিয়া কাপ নিয়ে সংবাদ সম্মেলনে এমন কথা বলেন বাংলাদেশের টি-টোয়েন্টি অধিনায়ক সাকিব আল হাসান। সেখানে বেশকিছু বিষয় নিয়েই গণমাধ্যমের সাথে খোলামেলা কথা বলেন তিনি। ওয়ানডেতে ভালো কিন্তু টেস্ট ও টি-টোয়েন্টিতে এখনও দুর্বল বাংলাদেশ। আর দুর্বল দুই ফরম্যাটের দায়িত্বই দেয়া হয়েছে সাকিব আল হাসানকে।

এর কারণ প্রসঙ্গে হেসে সাকিব জানালেন, পাপন ভাই আমাকে চাপে রাখতে চান। সেজন্যই বোধহয় আমাকে এই দুই ফরম্যাটের দায়িত্ব দিয়েছেন। তবে বোর্ড হয়তো ভেবেছে, এই চ্যালেঞ্জ নেয়ার জন্য সম্ভাব্য সেরা অপশন আমি। এ কারণেই তারা আমাকে বেছে নিয়েছে।

টি-টোয়েন্টি ফরম্যাটে হতে যাওয়া এশিয়া কাপে বাংলাদেশ ভালো করবে কি না— এমন প্রশ্নের জবাবে সাকিব বললেন, বাংলাদেশ ভালো করবে বারবার এ কথা বলা বাংলাদেশের ক্রিকেটের জন্য এক ধরনের ব্যর্থতা।

এবার নতুন কোচ শ্রীরামের সঙ্গে পরামর্শ করেই এশিয়া কাপের পরিকল্পনা করা হবে। তবে রাতারাতি দলের অবস্থা পরিবর্তন করতে পারবেন না তিনি। আমরা ফোর-ফাইভের স্টুডেন্ট না যে, সব শিখিয়ে দিতে হবে।

ক্রিকেটারদের এগিয়ে আসতে হবে। আর আন্তর্জাতিক ক্রিকেট যারা খেলে তাদের একটা ধারণা থাকেই যে, কীভাবে দলকে জেতানো যায়। তাই সবাইকে আলাদা করে বলে দেয়ার কিছু নেই।

সাকিব আল হাসান বলেন, আমরা এখন চাইলেই অনেক কিছু পরিবর্তন করে ফেলতে পারবো না। আমাদের শরীর এখন চাইলেই বড় করে ফেলা সম্ভব নয়। যা হাতে নেই তা নিয়ে ভাবনা চিন্তারও কিছু নেই। তবে যা আছে তার সম্পূর্ণ ব্যবহার নিশ্চিত করতে হবে। তাছাড়া আমরা আগে কখনও করে দেখাইনি, এমন তো নয়। তার মানে আমাদের সামর্থ্য আছে।

কোচিং স্টাফদের মধ্যে যুক্ত হয়েছেন উপদেষ্টা কোচ শ্রীধরন শ্রীরাম। আরও কিছু পরিবর্তনের গুঞ্জনও রয়েছে। তবে সেসব নিয়ে কথা বলেননি সাকিব আল হাসান।

এশিয়া কাপ নিয়ে কোচিং স্টাফদের সাথে আজই প্রথম মিটিং করতে পেরেছেন জানিয়ে সাকিব আল হাসান বলেন, আজ শুরু হলো। আগামী কয়েকটা দিনও এভাবেই যাবে। নতুন একজন এসেছেন। অনেককিছুই বোঝার রয়েছে। ড্রেসিংরুমের মানুষরা একইরকম না ভাবলেও ক্ষতি নেই। তবে গৃহীত সিদ্ধান্তকে বাস্তবায়নের ব্যাপারে সবাই আন্তরিক হলে ভালো কিছুই সম্ভব।

 

Link copied!