Amar Sangbad
ঢাকা বৃহস্পতিবার, ০২ মে, ২০২৪,

অভিষেকেই সালওয়াতে মুগ্ধ দর্শক

বিনোদন প্রতিবেদক

বিনোদন প্রতিবেদক

সেপ্টেম্বর ১৭, ২০২২, ০২:১৪ এএম


অভিষেকেই সালওয়াতে মুগ্ধ দর্শক

গতকাল দেশব্যাপী মুক্তি পেয়েছে নবাগত নায়িকা নিশাত নাওয়ার সালওয়া অভিনীত সিনেমা ‘বীরত্ব’। যদিও তিনি আরও তিনটি সিনেমায় অভিনয় করেছেন। কিন্তু ‘বীরত্ব’ সিনেমার মধ্যদিয়েই নায়িকা হিসেবে রুপালি পর্দায় এবং দর্শকের সামনে তার অভিষেক হলো। বাংলাদেশের চলচ্চিত্রের ইতিহাসে আরও একজন নায়িকার সম্পৃক্ততা ঘটল সিনেমা মুক্তির মধ্য দিয়ে। সিনেমাটি নির্মাণ করেছেন সাইদুল ইসলাম রানা।

মূলত ডাক্তারদের ‘বীরত্ব’ নিয়ে নির্মিত হয়েছে এই সিনেমাটি। সালওয়ার নিজের এলাকা সিলেটের দুটি সিনেমা হলে মুক্তি পেয়েছে ‘বীরত্ব’। একটি ‘বিজিবি’ সিনেমা হল এবং অন্যটি ‘গ্র্যান্ড সিলেট সিনেপ্লেক্স’। হয়তো সিলেট থাকলে তিনি নিজের এলাকার সিনেমা হলেই নিজের প্রথম মুক্তিপ্রাপ্ত সিনেমাটি উপভোগ করতে পারতেন।

তবে যেহেতু এখন তিনি সিনেমার প্রচারে ঢাকাতেই আছেন, তাই ঢাকার সিনেমা হলগুলোতেই তিনি বিভিন্ন শোতে দর্শকের সঙ্গে বসে নিজের অভিনীত প্রথম সিনেমা উপভোগ করে সিনেমা মুক্তির প্রথম দিনটিকে স্মরণীয় করে রাখার চেষ্টা করেছেন।

সালওয়া তার ‘বীরত্ব’ টিমের সঙ্গে গতকাল রাজধানীর যমুনা ফিউচার পার্কের ব্লকবাস্টার সিনেমায় বেলা ৩টায়, পরবর্তীতে বিকাল সাড়ে ৫টায় পুরান ঢাকার চিত্রামহল সিনেমা হলে এবং পরবর্তীতে সন্ধ্যা ৭টায় বসুন্ধরা সিনেপ্লেক্সে দর্শকের সঙ্গে সিনেমাটি উপভোগ করেন। দর্শকের কাছ থেকে অভূতপূর্ব সাড়া পান সালওয়া।

সিলেটের গ্র্যান্ড সিলেট সিনেপ্লেক্সের একটি শোতে রূপক কিরণ তালুকদার নামে একজন দর্শক ‘বীরত্ব’ সিনেমা নিয়ে তার উচ্ছ্বাস প্রকাশ করে বলেন, ‘বীরত্ব সিনেমাটি দেখার অন্যতম কারণ হচ্ছে সালওয়া। কারণ সালওয়া আমাদের সিলেটের মেয়ে। তাছাড়া এরই মধ্যে সিনেমার গানও আমি দেখেছি। আমি অনেক আগে থেকেই সিনেমা দেখি। আগে একজন নায়িকা ছিলেন, নাম সুনেত্রা। সালওয়ার চোখের সাথে সুনেত্রার চোখের মিল খুঁজে পাই। নতুন হলেও বীরত্বতে সালওয়ার অভিনয় ভীষণ ভালো লেগেছে। তার অভিনয়ে মুগ্ধ আমি।’

ময়মনসিংহের ছায়াবাণীতে শফিকুল আলম হীরা নামের একজন দর্শকের সঙ্গে কথা হয়। হীরা বলেন, ‘বীরত্ব’র গল্পটা আমার কাছে ভীষণ ভালো লেগেছে। এ ধরনের গল্প নিয়ে আরও বেশি বেশি সিনেমা নির্মাণ করা উচিত। সবচেয়ে বেশি ভালো লেগেছে এ সিনেমার নায়িকাকে। অনেক দিন পর একজন ভিন্নরকম নায়িকাকে দেখে মন ভরে গেছে।’ টাঙ্গাইল শহরের মালঞ্চ সিনেমা হলের নিয়মিত দর্শক টুটুল।

টুটুল বলেন, ‘নতুন সিনেমা মুক্তি পেলেই আমি তা দেখার চেষ্টা করি। নবাগত নায়িকা সালওয়ার অভিনয়, তার কথা বলার স্টাইল, সর্বোপরি তার ফ্যাশন আমাকে মুগ্ধ করেছে। নায়িকার নামটাও দারুণ, একটা আনকমন নাম। আমার কাছে মনে হচ্ছে সালওয়ার ভবিষ্যৎ ভালো। তার জন্য শুভকামনা।’

Link copied!