Amar Sangbad
ঢাকা রবিবার, ০৫ মে, ২০২৪,

অনুমতি মেলেনি ঢাকায় আসছেন না নোরা ফাতেহি

বিনোদন প্রতিবেদক

বিনোদন প্রতিবেদক

অক্টোবর ১৮, ২০২২, ০১:৪৯ এএম


অনুমতি মেলেনি ঢাকায় আসছেন না নোরা ফাতেহি

একটি পুরস্কার বিতরণী আয়োজনে অংশ নিতে আগামী নভেম্বরের মাঝামাঝি ঢাকায় আসার কথা ছিল বলিউড তারকা নোরা ফাতেহির। তবে সংস্কৃতি মন্ত্রণালয় জানিয়েছে, ডলার সংকটের কারণে ভারতীয় এ নৃত্যশিল্পীকে ঢাকায় আনার অনুমতি দেয়া হয়নি।

‘গ্লোবাল অ্যাচিভারস অ্যাওয়ার্ডস, ২০২২’-এ নোরা ফাতেহিকে ঢাকায় আনতে সংস্কৃতি মন্ত্রণালয়ে আবেদন করেছিল আয়োজক প্রতিষ্ঠান উইমেন লিডারশিপ কর্পোরেশন। গতকাল সোমবার সংস্কৃতি মন্ত্রণালয়ের উপসচিব মোহাম্মদ খালেদ হোসেন স্বাক্ষরিত এক আদেশে বলা হয়েছে, নোরা ফাতেহিকে ঢাকায় আসার অনুমতি দেয়া হয়নি।

আগামী ১৮ নভেম্বর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে জমকালো আয়োজনে নাচ পরিবেশনের কথা ছিল নোরার, বিষয়টি নিয়ে গত রোববার এক সংবাদ সম্মেলনও আয়োজন করেছিল আয়োজকরা।

মন্ত্রণালয়ের আদেশের বিষয়ে উইমেন লিডারশিপ কর্পোরেশনের প্রতিষ্ঠাতা মারিয়া মৃত্তিকা স্বর্ণা জানান, তারা এখনো সংস্কৃতিবিষয়ক মন্ত্রণালয় থেকে আনুষ্ঠানিকভাবে কোনো চিঠি পাননি। এর আগে ডিসেম্বরে মিরর গ্রুপের আয়োজনে নোরার ঢাকায় আসার ঘোষণা দেয়া হয়েছিল।

পরে একই কারণ দেখিয়ে অনুমতি দেয়নি সরকার। ‘সাকি সাকি’, ‘দিলবার’ গানে নাচ পরিবেশন করে ঝড় তোলা নোরা এ মুহূর্তে বলিউডের সেরা নারী নৃত্যশিল্পীদের একজন। আইটেম গানের শিল্পী হিসেবে নোরা বলিউডের বেশকিছু ছবিতে নজর কেড়েছেন। সেগুলোর মধ্যে রয়েছে ‘কিক টু’, ‘শের’, ‘লোফার’, ‘সত্যমেভ জয়তে’, ‘স্ত্রী’, ‘ভারত’, ‘বাটলা হাউস’। হিন্দির পাশাপাশি দক্ষিণি ছবিতেও নোরা সমান দক্ষ।

তেলেগু, মালয়ালম ও তামিল ছবিতেও নোরা ফাতেহির সরব উপস্থিতি নজর কাড়ে। তবে কেবল বড়পর্দায় নয়, ছোটপর্দা ও মিউজিক ভিডিওতেও সমান জনপ্রিয় তিনি। ‘বিগ বস-৯ ’, ‘ঝলক দিখলা যা’, ‘কমেডি নাইটস’, ‘এমটিভি ট্রল পুলিশ’সহ অন্যান্য রিয়েলিটি শোতেও তার পারফরম্যান্স ছিল নজরকাড়া।

মরক্কীয় বংশোদ্ভূত নোরার জন্ম ও বেড়ে ওঠা কানাডায়। ছোটবেলায় তিনি শাহরুখ খান ও হূতিক রোশনের ভক্ত ছিলেন। আরবিতে ডাব করা তাঁদের অভিনীত সিনেমাগুলো দেখে বড় হয়েছেন নোরা। সেই থেকে স্বপ্ন, বলিউডে কাজ করবেন। কিন্তু রক্ষণশীল অভিভাবকের বাড়িতে সেটি ছিল প্রায় অসম্ভব। বলিউডে নাম লেখানোর স্বপ্ন নিয়ে ভারতে পা রেখেছিলেন ২৩ বছরের নোরা। পাঁচ বছরের মাথায় তিনি বলিউডের চোখে তাক লাগিয়ে দিয়েছেন।

 

Link copied!