Amar Sangbad
ঢাকা বুধবার, ০১ মে, ২০২৪,

প্রধানমন্ত্রীর সাথে এনআরবি ইসলামিক লাইফ চেয়ারম্যান জিএম কিবরিয়ার সাক্ষাৎ

অর্থনৈতিক প্রতিবেদক

অর্থনৈতিক প্রতিবেদক

অক্টোবর ২২, ২০২২, ০৫:১২ পিএম


প্রধানমন্ত্রীর সাথে এনআরবি ইসলামিক লাইফ চেয়ারম্যান জিএম কিবরিয়ার সাক্ষাৎ

গ্রাহকদের বিমা দাবির টাকা পরিশোধ এবং অনিয়ম-দুর্নীতি বন্ধ করে দেশের বিমা খাতের অপরিসীম সম্ভাবনা কাজে লাগাতে চায় সরকার। বিমা খাতের অসঙ্গতি ও অনিয়ম দূর করতে সব ধরনের সহায়তার আশ্বাস দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

গত বৃহস্পতিবার দুপুরে গণভবনে প্রধানমন্ত্রীর সাথে সৌজন্য সাক্ষাৎ শেষে গণমাধ্যমকে প্রধানমন্ত্রীর আশ্বাসের কথা জানান এনআরবি ইসলামিক লাইফ ইন্স্যুরেন্স লিমিটেডের চেয়ারম্যান জিএম কিবরিয়া।

এসময় আরও উপস্থিত ছিলেন জিএম কিবরিয়ার সহধর্মিণী ও অল ইউরোপীয়ান আওয়ামী লীগের মহিলা বিষয়ক সম্পাদিকা এবং এনআরবি ইসলামিক লাইফ ইন্স্যুরেন্সের এজেন্সি পরিচালক হোসনে আরা বেগম ও ইতালি প্রবাসী আওয়ামী লীগের নেতারা।

প্রধানমন্ত্রীর সাথে প্রায় ১ ঘণ্টার সৌজন্য সাক্ষাতে দেশের বিমা খাতে জাতির পিতার অবদান শ্রদ্ধার সাথে তুলে ধরেন স্বস্ত্রীক জি এম কিবরিয়া। বিশ্বের দেশে দেশে অর্থনীতিতে বিমা খাত গুরুত্বপূর্ণ ভূমিকা রাখলেও বাংলাদেশে বিমার অবদান মোটেও সন্তোষজনক নয়। এজন্য দুর্নীতি আর অনিয়মের পাশাপাশি গ্রাহকদের বিমা দাবির টাকা পরিশোধে কোম্পানিগুলোর অনিহার কথাও জানান তিনি।

২০৪১ সালের মধ্যে উন্নত বাংলাদেশ গড়তে বিমা খাতে স্বচ্ছতা ও জবাবদিহিতা প্রতিষ্ঠায় প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ কামনা করেন এনআরবি ইসলামিক লাইফ ইন্স্যুরেন্সের চেয়ারম্যান জিএম কিবরিয়া।

এসময় বিমার সুবিধাগুলো সাধারণ মানুষের কাছে তুলে ধরার মাধ্যমে বিমা সম্পর্কে সচেতনতা তৈরিতে পরামর্শ দেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। একই সাথে বিমা খাতের উন্নয়নে অনিয়ম-দুর্নীতি বন্ধসহ সব ধরনের সহায়তার আশ্বাসও দেন প্রধানমন্ত্রী।

Link copied!