Amar Sangbad
ঢাকা রবিবার, ২৮ এপ্রিল, ২০২৪,

‘বিদ্যুৎ গ্যাস পানি দে-নইলে গদি ছেড়ে দে’

নিজস্ব প্রতিবেদক

নিজস্ব প্রতিবেদক

অক্টোবর ২৪, ২০২২, ১২:৫৩ এএম


‘বিদ্যুৎ গ্যাস পানি দে-নইলে গদি ছেড়ে দে’

‘বিদ্যুৎ, গ্যাস, পানি দে, নইলে গদি ছেড়ে দে’— এমন স্লোগানে রাজধানীর অন্তত ২০টি ওয়ার্ডে গতকাল রোববার ঝাড়ু মিছিল করেছে ঢাকা মহানগর উত্তর বিএনপি। তবে রাজনৈতিক কৌশলে এসব মিছিলে কোনো রাজনৈতিক স্লোগান দেয়া হয়নি বলে জানায় দলটি। এ সময় অনেক সাধারণ মানুষও মিছিলে অংশগ্রহণ করে বলে জানা গেছে।

রোববার বাড্ডা, গুলশান, উত্তরা, মিরপুর, পল্লবী, ভাটারা, খিলগাঁও, তেজতুরি বাজার, শ্যামলী, রামপুরা, মগবাজার, বনানীসহ অন্যান্য এলাকায় অনুষ্ঠিত এসব মিছিলে বিএনপি নেতৃত্ব দেয়। এলাকাভিত্তিক নেতাকর্মী ছাড়াও সাধারণ মানুষ অংশগ্রহণ করে স্লোগান তুলে। মিছিলে এলাকার স্থানীয়রা ঝাড়ু ছাড়াও হারিকেন, কলস, বালতি ও হাঁড়ি নিয়ে অংশ নেন।

জানতে চাইলে খিলগাঁও এলাকার চা দোকানদার রাজ্জাক হোসেন বলেন, যারা মিছিলে অংশগ্রহণ করেছে সবাই রাজনীতি করে না। অতিষ্ঠ হয়ে এখানকার অনেক সাধারণ মানুষকে বিএনপির মিছিলে অংশগ্রহণ করে মৌলিক দাবিতে স্লোগান তোলেন। ওই এলাকার ভাসমান নাগরিক লতিফুন্নেসা বলেন, এই মিছিল বিএনপির কি-না জানি না। কারো ব্যানার ছিল না। ব্যানার না থাকায় আমরা অংশগ্রহণ করেছি। না হয় যেতাম না।  

জানতে চাইলে ৯২ নং ওয়ার্ড বিএনপির সভাপতি নবী হোসেন আমার সংবাদকে বলেন, ব্যাপক লোডশেডিং, পানির সমস্যা আর গ্যাসের সমস্যায় জর্জরিত সাধারণ মানুষ। বিদ্যুতের অভাবে তাদের শিল্পকারখানা বন্ধ, বাচ্চাদের লেখাপড়ায় বিঘ্ন সৃষ্টি হচ্ছে।
গ্যাসের অভাবে রান্নাবান্না বন্ধ হয়ে যাওয়ার উপক্রম। এ অবস্থা থেকে মুক্তির জন্য তারা দাবি জানিয়েছেন। মানুষ এত বেশি অতিষ্ঠ হয়ে গেছে সবাই এখন বিএনপির মিছিলে নাগরিক অধিকার নিশ্চিতে যোগ দিচ্ছেন। ৫নং ওয়ার্ড সহ-সভাপতি আসলাম হোসেন গাজী বলেন, ঢাকায় জীবনধারণের মৌলিক যে চাহিদা সেই গ্যাস, বিদ্যুৎ আর পানির তীব্র সংকট চলছে। এসব চাহিদা পূরনে বর্তমান ক্ষমতাসীন সরকার চরমভাবে ব্যর্থ হয়েছে। এর প্রতিবাদে তারা সাধারণ মানুষ নিয়ে প্রতিবাদ মিছিল করেছেন। এটা কোনো রাজনৈতিক কর্মসূচি নয়। জনগণের সমস্যা সমাধানের দাবিতে তারা এ কর্মসূচি পালন করেছেন।

মহানগর উত্তর বিএনপির সদস্য সচিব আমিনুল হক আমার সংবাদকে বলেন, বিএনপি হচ্ছে জনগণের দল। তারা সাধারণ মানুষের জন্য রাজনীতি করে। কিন্তু দেশের মানুষ এখন ভালো নেই। সরকারের সীমাহীন ব্যর্থতায় সবার জীবন এখন ওষ্ঠাগত। এ অবস্থা থেকে উত্তরণে তারা জন ইস্যুতে মাঠে কাজ করছেন। উত্তরের সব ওয়ার্ডে ঝাড়ু মিছিলের আয়োজন করা হয়। বিএনপি ছাড়াও সাধারণ মানুষসহ সবাই যোগ দেন।

Link copied!