Amar Sangbad
ঢাকা সোমবার, ২৯ এপ্রিল, ২০২৪,

তুমব্রু সীমান্তে আহত র‌্যাব সদস্য শঙ্কামুক্ত : চিকিৎসক

নিজস্ব প্রতিবেদক

নিজস্ব প্রতিবেদক

নভেম্বর ১৬, ২০২২, ০১:০৬ এএম


তুমব্রু সীমান্তে আহত র‌্যাব সদস্য শঙ্কামুক্ত : চিকিৎসক

বান্দরবানের নাইক্ষ্যংছড়ির তুমব্রু সীমান্তে মাদক চোরাচালানকারী সন্ত্রাসীদের বিরুদ্ধে যৌথ অভিযান পরিচালনার সময় আহত হওয়া র্যাব সদস্য সোহেল বড়ুয়া (২৭) শঙ্কামুক্ত বলে জানিয়েছেন চিকিৎসক। উন্নত চিকিৎসার জন্য গতকাল মঙ্গলবার ভোরে ওই র‌্যাব সদস্যকে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে নিয়ে আসা হয়। পরে তার অস্ত্রোপচার করেন চিকিৎসকরা।

ঢামেক হাসপাতালের নিউরো সার্জারি বিভাগের ব্লু ইউনিটের সহযোগী অধ্যাপক ডা. মো. ফজলে এলাহী (মিলাদ) বলেন, আমরা ভোর ৫টার দিকে সোহেল বড়ুয়ার অপারেশন করেছি। তার মাথায় অনেক রক্ত জমাট ছিল। সেটি অপারেশন করে বের করা হয়েছে। সিটি স্ক্যান করা হয়েছে। রিপোর্টে দেখা গেছে তার অস্ত্রোপচার সফল হয়েছে। এখন আগের চেয়ে অনেক ভালো আছেন এবং কথা বলতে পারছেন। তিনি এখন শঙ্কামুক্ত। তাকে দু-একদিনের মধ্যেই ছেড়ে দেয়া হতে পারে বলে জানান তিনি।

সোহেল বড়ুয়ার বড় ভাই জীবন বড়ুয়া বলেন, ভোরে আমার ভাইয়ের অপারেশন হয়েছে, এখন সে কথা বলতে পারছে। আমাদের বাড়ি চট্টগ্রাম জেলার আকবরশাহ থানার বিশ্ব কলোনি এলাকায়।

আন্তঃবাহিনী জনসংযোগ পরিদপ্তর (আইএসপিআর) সোমবার মধ্যরাতে জানিয়েছে, অভিযান পরিচালনার সময় মাদক চোরাচালানকারীদের সঙ্গে সংঘর্ষের ঘটনা ঘটে। সংঘর্ষ চলাকালে মাদক চোরাচালানকারীদের গুলিতে দায়িত্বরত অবস্থায় ডিজিএফআইয়ের একজন কর্মকর্তা নিহত হয়েছেন। আহত হয়েছেন র্যাবের এক সদস্য।

তুমব্রু নোম্যান্সল্যান্ডে ‘রোহিঙ্গা মাদক কারবারিরা’ গুলি ছোড়ে : বান্দরবানের তুমব্রু সীমান্তের নোম্যান্সল্যান্ডে কয়েক হাজার রোহিঙ্গা জনগোষ্ঠী অবস্থান করছে। সেখানেই রোহিঙ্গা মাদক কারবারিদের সঙ্গে গোলাগুলির ঘটনা ঘটেছে বলে মন্তব্য করেছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল। গতকাল মঙ্গলবার সকালে রাজধানীর মিরপুরে অবস্থিত ফায়ার সার্ভিস ট্রেনিং কমপ্লেক্সের প্যারেড গ্রাউন্ডে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স সপ্তাহ, ২০২২-এর অনুষ্ঠান শেষে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন।

সোমবার রাতে আন্তঃবাহিনী জনসংযোগ পরিদপ্তর (আইএসপিআর) জানিয়েছে, বান্দরবানের নাইক্ষ্যংছড়ির তুমব্রু সীমান্তে মাদক চোরাচালানি সন্ত্রাসীদের বিরুদ্ধে যৌথ অভিযান পরিচালনা করে প্রতিরক্ষা গোয়েন্দা মহাপরিদপ্তর (ডিজিএফআই) ও র্যাব। অভিযান পরিচালনা করার সময় মাদক চোরাচালানিদের সঙ্গে সংঘর্ষের ঘটনা ঘটে। সংঘর্ষ চলাকালে মাদক কারবারিদের গুলিতে দায়িত্বরত অবস্থায় ডিজিএফআইয়ের একজন কর্মকর্তা নিহত হন।

এছাড়া সংঘর্ষের ঘটনায় র?্যাবের একজন কর্মকর্তা আহত হয়েছেন। সাংবাদিকদের প্রশ্নের স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, অভিযানের জায়গাটি নোম্যান্সল্যান্ড। সেখানে কয়েক হাজার রোহিঙ্গা জনগোষ্ঠীর অবস্থান আছে বলে জানা গেছে।  

আরেক প্রশ্নের জবাবে তিনি বলেন, গোয়েন্দা সংস্থার খবরের ভিত্তিতে মাদক উদ্ধার অভিযানে যাওয়া হয়। দুর্ঘটনাবশত একজন অফিসার সেখানে গুলিবিদ্ধ হয়ে মারা গেছেন। তিনি কীভাবে গুলিবিদ্ধ হলেন এবং কোন মাদক কারবারিরা তাকে গুলি ছুড়ল— এসব বিষয়সহ সবগুলো বিষয় নিয়ে আমরা কাজ করছি। এ ঘটনার সত্য উদ্ঘাটন করে আমরা পরে জানাব। যখন এ ধরনের অভিযানে যাওয়া হয়, তখন গোয়েন্দা সংস্থার পরিকল্পনা অনুযায়ী অভিযান পরিচালিলত হয়ে থাকে বলেও মন্তব্য করেন স্বরাষ্ট্রমন্ত্রী।

Link copied!