Amar Sangbad
ঢাকা সোমবার, ০৬ মে, ২০২৪,

এবার ৬০ টাকায় ড্রাইভিং লাইসেন্স পৌঁছাবে ঘরে!

মো. মাসুম বিল্লাহ

জানুয়ারি ১৬, ২০২৩, ১০:৩৫ এএম


এবার ৬০ টাকায় ড্রাইভিং লাইসেন্স পৌঁছাবে ঘরে!

ড্রাইভিং লাইসেন্স নিয়ে ভোগান্তি কমাতে এবার উদ্যোগ নিয়েছে বাংলাদেশ রোড ট্রান্সপোর্ট অথরিটি-বিআরটিএ। এখন থেকে ঘরেই পৌঁছে যাবে কাঙ্ক্ষিত লাইসেন্স। যার জন্য খরচ পড়বে মাত্র ৬০ টাকা! জানা গেছে, লাইসেন্স প্রক্রিয়া সম্পন্ন হলে মোবাইল ফোনে এসএমএসের মাধ্যমে লাইসেন্স-গ্রহীতাকে জানিয়ে দেয়া হবে। এরপর গ্রহীতার ঠিকানায় ডাক বিভাগের মাধ্যমে লাইসেন্স পৌঁছে দেবে বিআরটিএ। 

এর জন্য ফি নির্ধারণ করা হয়েছে ৬০ টাকা। আগামী ১৭ জানুয়ারি থেকে এ সেবা প্রদান শুরু করবে বিআরটিএ। গতকাল রোববার রাজধানীর বিআরটিএ ভবনে এ বিষয়ে একটি সমঝোতা স্বাক্ষর করেন বিআরটিএ চেয়ারম্যান নুর মোহাম্মদ মজুমদার ও ডাক বিভাগের পরিচালক হারুনুর রশিদ।

এ সময় বিআরটিএ চেয়ারম্যান বলেন, স্মার্ট বাংলাদেশ করতে ও দালালদের দৌরাত্ম্য দূর করতে ঘরেই যেন লাইসেন্স পৌঁছে যায় সে জন্য এ পদক্ষেপ নেয়া হয়েছে। তিনি বলেন, কোনো কারণে নির্দিষ্ট সময়ের মধ্যে পৌঁছালে বিআরটিএর ওয়েবসাইট থেকে কপি সংগ্রহ করা যাবে। সেটাতে বারকোড থাকবে। 

ফলে আইনপ্রয়োগকারী সংস্থাও এর সত্যতা চিহ্নিত করতে পারবে। অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন সড়ক ও সেতু সচিব এ বি এম  আমিন উল্লাহ নুরী, বাংলাদেশ যাত্রী কল্যাণ সমিতির মহাসচিব মোজাম্মেল হক চৌধুরী।

টিএইচ

 

 

Link copied!