Amar Sangbad
ঢাকা সোমবার, ২৯ এপ্রিল, ২০২৪,

নেতাদের মুক্তিতে মুচলেকা দেয়া হয়নি: হেফাজত

নিজস্ব প্রতিবেদক

নিজস্ব প্রতিবেদক

জানুয়ারি ২৭, ২০২৩, ০২:১০ এএম


নেতাদের মুক্তিতে মুচলেকা দেয়া হয়নি: হেফাজত

‍‍`রাজনীতি না করার শর্তে হেফাজতে ইসলামের নেতাকর্মীদের মুক্তি দেয়া হচ্ছে‍‍` এমন তথ্য সঠিক নয় বলে দাবি করেছে সংগঠনটি।

গতকাল বৃহস্পতিবার সংগঠনের মহাসচিব আল্লামা শায়েখ সাজিদুর রহমান সই করা এক প্রতিবাদলিপিতে এ দাবি করা হয়। এতে বলা হয়, কয়েকটি গণমাধ্যমে হেফাজতে ইসলাম বাংলাদেশকে জড়িয়ে সংবাদ প্রকাশিত হয়েছে। সেখানে বলা হয়েছে, হেফাজতে ইসলাম সরকারের কাছে মুচলেকা দিয়েছে।

এসব প্রতিবেদনে দাবি করা হয়েছে, হেফাজত রাজনীতি না করার বিষয়ে সরকারকে প্রতিশ্রুতি দিয়েছে। আল্লামা শাহ আহমদ শফী হেফাজতকে প্রতিষ্ঠা করেছিলেন অরাজনৈতিক ও ধর্মীয় আধ্যাত্মিক সংগঠন হিসেবে।

প্রতিবাদলিপিতে আরও বলা হয়, হেফাজত কোনোকালেই নিজেদের রাজনীতির সঙ্গে সংশ্লিষ্ট করেনি, আগামীতেও করবে না। যেহেতু হেফাজত অরাজনৈতিক সংগঠন এবং অতীতেও রাজনীতির সঙ্গে জড়িত ছিল না, তাই নতুন করে কারো কাছে রাজনীতিতে জড়িত না হওয়ার বিষয়ে প্রতিশ্রুতি দেয়ার প্রশ্নই অবান্তর। আমরা স্পষ্ট বলতে চাই, হেফাজতে ইসলাম বাংলাদেশ কারো কাছেই কোনোরকম মুচলেকা দেয়নি, দেবেও না।

‍‍`হেফাজতের একটি প্রতিনিধি দল প্রধানমন্ত্রীর সঙ্গে সাক্ষাৎ করেছে। সেই সাক্ষাতে হেফাজতের পক্ষ থেকে সাত দফা দাবি জানানো হয়েছে। সেখানে কোনো বিষয়ে প্রতিশ্রুতি দেয়া হয়নি। মুচলেকার তো প্রশ্নই আসে না‍‍` বলেও উল্লেখ করা হয়। 
প্রতিষ্ঠার পর থেকেই হেফাজতে ইসলামকে নিয়ে ষড়যন্ত্র হচ্ছে। সেই ষড়যন্ত্র এখনও বন্ধ হয়নি। কেউ কেউ নিজেদের উদ্দেশ্য বাস্তবায়নের জন্য হেফাজতকে নিয়ে বিভ্রান্তি ছড়াচ্ছে বলেও দাবি করেন আল্লামা শায়েখ সাজিদুর রহমান।

Link copied!