Amar Sangbad
ঢাকা শনিবার, ২০ আগস্ট, ২০২২, ৪ ভাদ্র ১৪২৯

দুর্ঘটনার কবলে বিমান বাংলাদেশের সর্বাধুনিক উড়োজাহাজ

নিজস্ব প্রতিবেদক

জুন ১৬, ২০২২, ১০:৫৫ পিএম


দুর্ঘটনার কবলে বিমান বাংলাদেশের সর্বাধুনিক উড়োজাহাজ

হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে এবার দুর্ঘটনার শিকার হয়েছে রাষ্ট্রীয় পতাকাবাহী বোয়িং-৭৮৭ ড্রিমলাইনার। এটি বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের সর্বাধুনিক একটি উড়োজাহাজ।

বিমানের বোর্ডিং ব্রিজের সংযোগ না খুলেই বিমানটি পুশব্যাক শুরু করায় ড্রিমলাইনারের দরজা ক্ষতিগ্রস্ত হয়। বৃহস্পতিবার (১৬ জুন) বিকেলে বিমানবন্দরের ৪ নম্বর বোর্ডিং গেটে এ দুর্ঘটনা ঘটে।

বিমানবন্দর সূত্রে জানা যায়, বিকেলে বিমানের ড্রিমলাইনারটি ৪ নম্বর বোর্ডিং গেটে থেমে যাত্রী নামায়। এরপর আজ সেটির কোনো ফ্লাইটও ছিল না। সাধারণত ফ্লাইট না থাকলে বিমানের দরজা বন্ধ করে বোর্ডিং ব্রিজ থেকে একে আলাদা করা হয় এবং সেটাকে পুশব্যাক করা হয়।

কিন্তু বিমানের দরজা বন্ধ না করে এবং বোর্ডিং ব্রিজের সঙ্গে সংযোগ বিচ্ছিন্ন না করেই এটিকে পুশব্যাক করা শুরু করে। সে সময় বিমানের দরজার সঙ্গে বোর্ডিং ব্রিজের একটি টান লাগে। তখন বিমানবন্দরে হইচই শুরু হয়। এতে বোর্ডিং ব্রিজ ও বিমানের দরজা ক্ষতিগ্রস্ত হয়।

বর্তমানে ড্রিমলাইনারটিকে বিমানের হ্যাঙ্গারে রাখা হয়েছে বলে জানা গেছে।

জানতে চাইলে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের নির্বাহী পরিচালক গ্রুপ ক্যাপ্টেন মোহাম্মদ কামরুল ইসলাম সংবাদমাধ্যমকে বলেন, বোর্ডিং ব্রিজ থেকে বিমান পৃথক করার সময় যেসব নিয়ম মানতে হয় সেগুলো মানা হয়নি। তাই ছোট দুর্ঘটনা ঘটেছে। এ ঘটনায় বিমানের ইঞ্জিনিয়ারিং সেকশনের কাছে ব্যাখ্যা চাওয়া হয়েছে বলেও জানান তিনি।

ইএফ

Dairy-Farm
Prani Sompod

বাংলাদেশ থেকে আরও