Amar Sangbad
ঢাকা রবিবার, ১৯ মে, ২০২৪,

তেঁতুলিয়ায় ভুয়া পুলিশ আটক

তেঁতুলিয়া (পঞ্চগড়) প্রতিনিধি

তেঁতুলিয়া (পঞ্চগড়) প্রতিনিধি

সেপ্টেম্বর ১৮, ২০২২, ০৭:৪৮ পিএম


তেঁতুলিয়ায় ভুয়া পুলিশ আটক

পঞ্চগড়ের তেঁতুলিয়ায় পুলিশের পরিচয় দিয়ে বাড়ী তল্লাসির প্রস্তুতির সময় লালচান (৩২) নামে এক ভুয়া পুলিশকে আটক করেছে তেঁতুলিয়া মডেল থানা পুলিশ।

শনিবার রাতে তেঁতুলিয়া মডেল থানা পুলিশের এসআই মাহাফুজ আলমের একটি টিম উপজেলার ২ নম্বর তিরনইহাট ইউনিয়নের হাকিমপুর গ্রাম থেকে এই ভুয়া পুলিশকে আটক করে। আটককৃত লালচান পঞ্চগড়ের দেবীগঞ্জ উপজেলার নতুনবন্দর সরকার পাড়া এলাকার পালক পিতা ওমরের ছেলে।

রবিবার (১৮ সেপ্টেম্বর) পুলিশ জানায়, দীর্ঘ দিন ধরে একটি প্রতারক চক্র পুলিশের সদস্যে ভর্তি ও পুলিশের মিথ্যা পরিচয়ে তেঁতুলিয়া উপজেলার বিভিন্ন লোকজনদের সহিত প্রতারণা করে আসছিল। প্রতারক চক্রের সদস্যরা উপজেলার ২নং তিরনইহাট ইউনিয়নের হাকিমপুর এলাকায় মো. শহিদুল ইসলামের বাড়ির সামনে আসেন। পরবর্তীতে তার বসতবাড়ী তল্লাশী করার প্রস্তুতির সময় স্থানীয় জনগণের বিষয়টি সন্দেহ হয়।

এসময় তাদেরকে প্রাথমিক জিজ্ঞাসাবাদের একপর্যায়ে কথাবার্তা সন্দেহজনক হলে স্থানীয় লোকজন তাদেরকে চ্যালেঞ্জ করে। তাৎক্ষণিক পুলিশ পরিচয় প্রদানকারী তিনজন প্রতারক ঘটনাস্থল থেকে দৌড়ে পালানোর সময় স্থানীয় লোকজন লালচানকে আটক করেন। অপর দুই জন প্রতারক কৌশলে ঘটনাস্থল থেকে দৌড়ে পালিয়ে যায়। পঞ্চগড় সদর ও দেবীগঞ্জ থানায় তার বিরুদ্ধে ৮ মামলা রয়েছে।

গ্রেফতারকৃত আসামীসহ পলাতক আসামীরা অনেক দিন থেকে সরকারী কর্মচারীর ছদ্মবেশ ধারণ করে জনসাধারণের সাথে প্রতারণা করে আসছিলো বলে জানায় পুলিশ।

তেঁতুলিয়া মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আবু সাঈদ চৌধুরী ওই প্রতারকের আটকের বিষয়টি নিশ্চিত করে বলেন, সরকারি কর্মচারীর ছদ্মবেশ ধারণ ও জনসাধারণের সহিত প্রতারণা করার অপরাধে তাদের বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছে।

এসএম

Link copied!