Amar Sangbad
ঢাকা শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪,

বরিশাল প্রেসক্লাবের সাধারণ সম্পাদকে গণসংবর্ধনা

বরিশাল ব্যুরো

বরিশাল ব্যুরো

অক্টোবর ৯, ২০২২, ১২:০৪ এএম


বরিশাল প্রেসক্লাবের সাধারণ সম্পাদকে গণসংবর্ধনা

প্রান্তিক জনগোষ্ঠির জন্য ইন্টারনেট সুবিধা প্রদানে আন্তর্জাতিক স্বীকৃতি সাউথ এশিয়ান বিজনেস এক্সিলেন্স অ্যাওয়ার্ড- ২০২২ অর্জন করায় গণসংবর্ধনায় ভূষিত হলেন শহীদ আব্দুর রব সেরনিয়াবাত বরিশাল প্রেসক্লাবের তিনবারের নির্বাচিত সাধারণ সম্পাদক ও ইউরো গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক এস এম জাকির হোসেন।

শনিবার সকাল সাড়ে ১১ টায় শহীদ আব্দুর রব সেরনিয়াবাত বরিশাল প্রেসক্লাবের হল রুমে আড়ম্ভর আয়োজনের মধ্যে দিয়ে তাকে এই সংবর্ধনা প্রদান করা হয়।

এসময় বরিশালের বিভিন্ন সংগঠন, জেলার সকল উপজেলা প্রেসক্লাব, রিপোর্টার্স ইউনিটি, সাংবাদিক ইউনিয়ন, বিভিন্ন স্থানীয় দৈনিক পত্রিকা এবং টেলিভিশন চ্যানেলের পক্ষ থেকে ফুলেল শুভেচ্ছায় সিক্ত করা হয় এস এম জাকির হোসেনকে। এর আগে গত ২২ সেপ্টেম্বর রাজধানীর প্যান প্যাসিফিক সোনারগাঁও হোটেলে আয়োজিত জমকালো অনুষ্ঠানে দক্ষিণ এশিয়ার আট দেশের বিশিষ্টজনদের উপস্থিতিতে ইউরোটেল বিডি অনলাইন লিমিটেডের পক্ষে অ্যাওয়ার্ড গ্রহণ করেন ইউরো গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক ও শহীদ আব্দুর রব সেরনিয়াবাত বরিশাল প্রেসক্লাবের সাধারণ সম্পাদক এস এম জাকির হোসেন। আর তাই বরিশালের সর্বস্তরের সাংবাদিকদের পক্ষ থেকে এস এম জাকির হোসেনকে গণসংবর্ধনা প্রদান করা হয়। শনিবার প্রেসক্লাব মিলনায়তনে সংবধর্না অনুষ্ঠানে সভাপতিত্ব করেন জ্যেষ্ঠ সাংবাদিক ও প্রেসক্লাবের সাবেক সভাপতি মানবেন্দ্র বটব্যাল। জ্যেষ্ঠ সাংবাদিক ও প্রেসক্লাবের সাবেক সাধারণ সম্পাদক মুরাদ আহমেদ এর প্রাণবন্ত সঞ্চালনায় সংবর্ধনা অনুষ্ঠানে আন্তর্জাতিক স্বীকৃতি অর্জনের অনুভূতি প্রকাশ করে বক্তব্য দেন প্রেসক্লাবের সাধারণ সম্পাদক এস এম জাকির হোসেন। এছাড়াও ইউরো গ্রুপের পক্ষে বক্তব্য দেন প্রতিষ্ঠানের প্রধান উন্নয়ন কর্মকর্তা রাকিব বাইয়্যানি ও প্রধান নির্বাহী কর্মকর্তা মুন্নাছেফ কামাল।

অনুভূতি প্রকাশ করে এস এম জাকির হোসেন বলেন, ‘প্রধানমন্ত্রী শেখ হাসিনার ডিজিটাল বাংলাদেশে গ্রামীণ জনপদে ইন্টারনেট সেবা পৌঁছাতে পেরে আমি তার প্রতি কৃতজ্ঞ। প্রধানমন্ত্রীর তথ্য ও প্রযুক্তি বিষয়ক উপদেষ্টা সজীব ওয়াজেদ জয়ের কারনেই আজ এই সেবা পৌছানো সম্ভব হয়েছে। আমি চেষ্টা করেছি সবার কাছে এই সেবা পৌছে দিতে। ইউরোটেল আগামীতে আরো মানুষের স্বপ্ন বাস্তবায়নে কাজ করবে এটাই আমাদের লক্ষে। এসময় তিনি আরো বলেন, আমরা সকলে ঐক্যবদ্ধ থাকতে চাই। একজন সংবাদকর্মীর বিপদে শহীদ আবদুর রব সেরনিয়াবাত বরিশাল প্রেসক্লাব আগেও ছিল সামনেও থাকবে। এই সংবর্ধনা অনুষ্ঠানের মধ্য দিয়ে আজ সাংবাদিকদের মিলনমেলায় পরিনত হয়েছে। এই ধারাবাহিকতা বজায় রেখে আমাদের কাজ করতে হবে। আমি চাই বরিশালের সকল সাংবাদিক ঐক্যবদ্ধভাবে সমাজের উন্নয়নে ভূমিকা রাখুক।’

অন্যান্যদের মধ্যে বক্তব্য দেন- শহীদ আব্দুর রব সেরনিয়াবাত বরিশাল প্রেসক্লাবের সাবেক সভাপতি ও দৈনিক আজকের বার্তার প্রকাশক কাজী মেহেরুন্নেছা বেগম, দৈনিক বিপ্লবী বাংলাদেশের সম্পাদক বীর মুক্তিযোদ্ধা নুরুল আলম ফরিদ, প্রেসক্লাবের সহ-সভাপতি কাজী আল মামুন ও পুলক চ্যাটার্জি, সাবেক সহ-সভাপতি এমএম আমজাদ হোসাইন, প্রেসক্লাবের কার্যনির্বাহী সদস্য আব্দুর রাজ্জাক ভূঁইয়া, সিনিয়র সাংবাদিক গোপাল সরকার, সাংবাদিক ইউনিয়ন বরিশালের সভাপতি সাইফুর রহমান মিরণ, সাধারণ সম্পাদক ফিরদাউস সোহাগ, সহ-সভাপতি রাহাত খান, সহ-সাধারণ সম্পাদক কাওসার হোসেন রানা, বরিশাল ইলেক্ট্রনিক মিডিয়া জার্নালিস্ট এ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক গিয়াস উদ্দিন সুমন, প্রেসক্লাবের সহ-সাধারণ সম্পাদক এম জহির, সিনিয়র সাংবাদিক দেবাশীষ চক্রবর্তী, জিয়া শাহীন, জাকির হোসেন, জিয়াউদ্দিন বাবু, বেলায়েত বাবলু, খান রফিক, দৈনিক দখিনের মুখ পত্রিকার নির্বাহী সম্পাদক ডা. আল আমিন, বরিশাল প্রেসক্লাবের সাহিত্য ও সাংস্কৃতিক সম্পাদক কেএম নয়ন, ক্রীড়া সম্পাদক আরিফিন তুষার, বরিশালের আজকালের বার্তা সম্পাদক জে খান স্বপন, বীর মুক্তিযোদ্ধা শাহজাহান হাওলাদার, বরিশাল টেলিভিশন ক্যামেরা জার্নালিস্ট এ্যাসোসিয়েশনের সভাপতি গোবিন্দ সাহা ও সাধারণ সম্পাদক মো. শাহিন হাওলাদার, বরিশাল ফটো সাংবাদিক পরিষদের সভাপতি কামরুজ্জামান জুয়েল রানা, বরিশাল সাংবাদিক নির্যাতন প্রতিরোধ কমিটির সাধারণ সম্পাদক আরিফ হোসেন, গৌরনদী প্রেসক্লাবের সভাপতি জাহির উদ্দিন, বানারীপাড়া প্রেসক্লাবের সভাপতি রাহাদ সুমন, মুলাদী প্রেসক্লাবের সভাপতি আলমগীর হোসেন সুমন, হিজলা প্রেসক্লাবের সভাপতি ফরিদ উদ্দিন চৌধুরী, মেহেন্দিগঞ্জ প্রেসক্লাবের সাধারণ সম্পাদক সঞ্জয় গুহ, উজিরপুর প্রেসক্লাবের সভাপতি মহসিন মিয়া লিটন প্রমুখ। বক্তারা ইউরো গ্রুপের সাফল্য কামনা করেন।

আলোচনা পর্ব শেষে ফুল দিয়ে সংবর্ধনা প্রদান করা হয় ইউরো গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক ও শহীদ আব্দুর রব সেরনিয়াবাত বরিশাল প্রেসক্লাবের সাধারণ সম্পাদক এস এম জাকির হোসেনকে।

প্রথমেই তাকে ফুলেল শুভেচ্ছা জানান শহীদ আব্দুর রব সেরনিয়াবাত বরিশাল প্রেসক্লাব নেতৃবৃন্দ। এরপর বাংলাদেশ সম্পাদক ফোরাম বরিশাল বিভাগ, সাংবাদিক ইউনিয়ন বরিশাল, বরিশাল নিউজ এডিটরস্ কাউন্সিল, সাংবাদিক সমন্বয় পরিষদ, বরিশাল ইলেক্ট্রনিক মিডিয়া জার্নালিস্ট এ্যাসোসিয়েশন, বরিশাল ফটো সাংবাদিক পরিষদ, বরিশাল টেলিভিশন ক্যামেরা জার্নালিস্ট এ্যাসোসিয়েশনে, মফস্বল সাংবাদিক ফোরাম বরিশাল মহানগর, বাংলাদেশ সফস্বল সাংবাদিক ফোরাম বরিশাল জেলা, বরিশাল বিভাগীয় সাংবাদিক ক্লাব, বরিশাল অনলাইন প্রেসক্লাব, জাতীয় দৈনিক আজকের পত্রিকা, দৈনিক আজকের বার্তা, দৈনিক বরিশালের আজকাল, দৈনিক বরিশালের কথা, বরিশাল সমাচার, দৈনিক দক্ষিণাঞ্চল, দৈনিক সত্য সংবাদ, গৌরনদী প্রেসক্লাব, বানারীপাড়া প্রেসক্লাব, উজিরপুর প্রেসক্লাব, মুলাদী প্রেসক্লাব, বাবুগঞ্জ প্রেসক্লাব, হিজলা প্রেসক্লাব, মেহেন্দিগঞ্জ প্রেসক্লাবসহ বিভিন্ন সংগঠনের পক্ষ থেকে ফুল এবং সম্মাননা ক্রেস্ট প্রদানের মাধ্যমে এসএম জাকির হোসেনকে সংবর্ধনা প্রদান করা হয়।

ইএফ

Link copied!