Amar Sangbad
ঢাকা রবিবার, ১৯ মে, ২০২৪,

ডাচ বাংলা ব্যাংকের টাকা ছিনতাই

মূল পরিকল্পনাকারীসহ গ্রেপ্তার ৩, আরও ৫৮ লাখ টাকা উদ্ধার

মো. মাসুম বিল্লাহ

মার্চ ১৪, ২০২৩, ০৬:০৪ পিএম


মূল পরিকল্পনাকারীসহ গ্রেপ্তার ৩, আরও ৫৮ লাখ টাকা উদ্ধার

রাজধানীর উত্তরায় বেসরকারি ডাচ বাংলা ব্যাংকের গাড়ি থেকে ছিনতাই হওয়া টাকার মধ্যে আরও ৫৮ লাখ ৭ হাজার টাকা উদ্ধার হয়েছে। এ ঘটনায় গ্রেপ্তার করা হয়েছে মূল পরিকল্পনাকারীসহ তিনজনকে।

মঙ্গলবার (১৪ মার্চ) দুপুরে ডিএমপি মিডিয়া সেন্টারে সংবাদ সম্মেলন এ তথ্য জানিয়েছেন ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশের (ডিবি) অতিরিক্ত কমিশনার মোহাম্মদ হারুন অর রশীদ।

তিনি জানান, গ্রেপ্তারকৃতদের মধ্যে আকাশ নামে একজনকে খুলনা থেকে গ্রেপ্তার করা হয়েছে। আকাশ টাকা লুটের মূল পরিকল্পনাকারীদের একজন। এছাড়া ঢাকার বনানীর কড়াইল বস্তি থেকে হৃদয় নামে একজনকে গ্রেপ্তার করা হয়। এরপর ৪৮ লাখ ৭ হাজার টাকা উদ্ধার করা হয়েছে।

পরে নেত্রকোণা থেকে গ্রেপ্তার করা হয় নীরব নামে একজনকে। তার কাছ থেকে আরও ১০ লাখ টাকা উদ্ধার করা হয়।

তিনি জানান, এ নিয়ে মোট ১১ জনকে গ্রেপ্তার করা হয়েছে। এ পর্যন্ত মোট টাকা উদ্ধার করা হয়েছে সাত কোটি ১ লাখ ৫৬ হাজার টাকা।

উল্লেখ্য, গত ৯ মার্চ সকালে উত্তরায় বেসরকারি ডাচ বাংলা ব্যাংকের গাড়ি থেকে সোয়া ১১ কোটি টাকা ছিনতাইয়ের ঘটনা ঘটে। ১৬ নম্বর সেক্টরের ১১ নম্বর ব্রিজ সংলগ্ন এলাকায় ছিনতাইয়ের ঘটনাটি ঘটে। সশস্ত্র একটি চক্র গাড়িটি ঘিরে ধরে টাকা ছিনতাই করে নিয়ে যায়।

পুলিশ জানায়, গাড়িটি বুথে টাকা ঢুকাতে ঢাকা থেকে সাভার ইপিজেড যাচ্ছিল। ব্যাংক কর্তৃপক্ষ দাবি করছে, ওই গাড়িতে সোয়া ১১ কোটি টাকা ছিল।

এরপর ওইদিনই  ছিনতাইয়ের অধিকাংশ টাকা উদ্ধার করার কথা জানায় পুলিশ। ঢাকা মহানগর পুলিশের গোয়েন্দা বিভাগের প্রধান মোহাম্মদ হারুন অর রশীদ জানিয়েছিলেন, ছিনতাই করে পালানোর সময় পুলিশ তাদের ধাওয়া করে।

একপর্যায়ে খিলক্ষেত এলাকা থেকে তাদের আটক করা হয়। ছিনতাই হওয়া টাকার চারটি ট্রাংকের মধ্যে তিনটি ট্রাংক ফেলে তারা পালিয়ে যাওয়ার চেষ্টা করে। এ সময় সেখান থেকে সাতজন আটক হয়।

এআরএস

Link copied!