Amar Sangbad
ঢাকা বৃহস্পতিবার, ০২ মে, ২০২৪,

এক ঘণ্টার ব্যবধানে রাজধানীতে ৪ বাসে আগুন

মো. মাসুম বিল্লাহ

নভেম্বর ১১, ২০২৩, ০৯:১১ পিএম


এক ঘণ্টার ব্যবধানে রাজধানীতে ৪ বাসে আগুন

বিএনপি জামায়াতের চতুর্থ দফায় অবরোধ শুরুর আগেই এক ঘণ্টার ব্যবধানে রাজধানীতে চারটি বাসে অগ্নিসংযোগ করেছে দুর্বৃত্তরা।

শনিবার (১১ নভেম্বর) রাত ৮টা ২০ মিনিটে নটরডেম কলেজ পুলিশ বক্সের সামনে লাল সবুজ পরিবহনের একটি যাত্রীবাহী বাসে অগ্নিসংযোগ করা হয়। এর ১০ মিনিট পর গাবতলী বাসস্ট্যান্ডের সামনে গাবতলী এক্সপ্রেস পরিবহনের (৮নং) একটি বাসে অগ্নিসংযোগ করে দুর্বৃত্তরা।

এরপর রাত ৯টার দিকে গুলিস্তানে সুন্দরবন স্কয়ারের সামনে যাত্রীবাহী বাসে আগুন দেয় দুর্বৃত্তরা। ২৭ মিনিটের মাথায় যাত্রাবাড়ী ফল-পট্টির সামনে অনাবিল পরিবহনে আগুন দেয় দুর্বৃত্তরা। এই চার বাসে আগুনের ঘটনায় হতাহতের কোনো খবর পাওয়া যায়নি। 

ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স অধিদপ্তরের মিডিয়া কর্মকর্তা তালহা বিন জসিম জানান, সর্বশেষ রাত ৯টা ২৭ মিনিটের দিকে যাত্রাবাড়ী ফল-পট্টির সামনে অনাবিল যাত্রীবাহী বাসে আগুনের খবর আসে। পরে পোস্তগোলা ফায়ার স্টেশনের দুটি ইউনিট আগুন নিয়ন্ত্রণে আনে।

ফায়ার সার্ভিস সদর দপ্তরের ডিউটি অফিসার রাশেদ বিন খালেদ জানান, রাত ৮টা ২০ মিনিটে নটর ডেম কলেজের সামনে একটি যাত্রীবাহী বাসে আগুন দেওয়া হয়েছে।

৭ মিনিটের মাথায় সিদ্দিক বাজার ফায়ার স্টেশনের দুটি ইউনিট সেখানে যায় এবং অগ্নি নির্বাপণ করে। তবে আগুনে ক্ষতিগ্রস্ত বাসটি কোন কোম্পানির সেটি তাৎক্ষণিকভাবে জানা যায়নি।

মিরপুর বিভাগের সহকারী পুলিশ কমিশনার (দারুস সালাম জোন) মফিজুর রহমান পলাশ জানান, শনিবার রাত সাড়ে ৮টার দিকে গাবতলী ফাঁড়ির উল্টোদিকে দাঁড়িয়ে থাকা একটি লোকাল বাসে পেট্রোল বোমা হামলার ঘটনা ঘটে। গাবতলী এক্সপ্রেস কোম্পানি লিমিটেডের ব্যবস্থাপনায় বাসটি ৮ নম্বর লোকাল বাস হিসেবে সাভার-ইপিজেড থেকে যাত্রাবাড়ি লিংক রোড পর্যন্ত যাত্রী পরিবহন করে।

তিনি বলেন, গাড়িটির চাকা মেরামতের জন্য গাবতলীর হোটেল যমুনার সামনে অবস্থান করছিল। এ সময় পেছন থেকে দুষ্কৃতকারীরা হামলা চালালে গাড়ির বেশকিছু সিটে আগুন লাগে। বাসের কিছু সিট পুড়লেও বাহ্যিক কাঠামো ক্ষতিগ্রস্ত হয়নি। এ বিষয়ে আইনগত ব্যবস্থা গ্রহণের প্রক্রিয়া চলমান।

আরএস

Link copied!