Amar Sangbad
ঢাকা সোমবার, ২৯ এপ্রিল, ২০২৪,

প্রতিবন্ধীরা সমাজের বোঝা নয় সম্পদে পরিণত করতে হবে: জনপ্রশাসন মন্ত্রী

মেহেরপুর প্রতিনিধি

মেহেরপুর প্রতিনিধি

ফেব্রুয়ারি ২, ২০২৪, ০৫:৪২ পিএম


প্রতিবন্ধীরা সমাজের বোঝা নয় সম্পদে পরিণত করতে হবে: জনপ্রশাসন মন্ত্রী
ছবি: আমার সংবাদ

প্রতিবন্ধীরা সমাজের বোঝা নয়, তাদেরকে সম্পদে পরিণত করতে হবে। তারা আমাদের সন্তান বলে মন্তব্য করেছেন জনপ্রশাসন মন্ত্রী ফরহাদ হোসেন।

বলেন, প্রতিবন্ধীদের দক্ষ জনশক্তি হিসেবে গড়ে তুলতে সরকার জেলায় জেলায় গড়ে তুলেছে প্রতিবন্ধী সেবা ও সাহায্যকেন্দ্র। প্রধানমন্ত্রী প্রতিবন্ধী বিদ্যালয় স্থাপন করার জন্য মেহেরপুর পৌর শহরের মধ্যে ৩৩ শতাংশ জমি দিয়েছেন। এখানে সেমি পাকা ভবন করা হয়েছে। আজ আরেকটি ভবন নির্মাণের কাজ উদ্বোধন করা হলো।

এ সময় মন্ত্রী বলেন, এই ভবনটির জন্য ইতোমধ্যে বাংলাদেশ সরকার ও জাইকার কাছ থেকে ২২ লক্ষ টাকা বরাদ্দ পাওয়া গেছে। আমরা আরও কিছু ফান্ডের ব্যবস্থা করে এখানে বহুতল ভবন নির্মাণ করবো। 

শুক্রবার মেহেরপুর পৌর শহরে অবস্থিত প্রতিবন্ধী বিদ্যালয়ের নতুন ভবনের নির্মাণ কাজের উদ্বোধনকালে জনপ্রশাসন মন্ত্রী ফরহাদ হোসেন এসব কথা বলেন।

প্রতিবন্ধী বিদ্যালয় ব্যবস্থাপনা কমিটির সভাপতি হোসনা মোনালিসা ইসলামের সভাপতিত্বে (জন প্রশাসন মন্ত্রীর পত্নী) স্থানীয় সরকার বিভাগের উপপরিচালক মো. শামীম হোসেন, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা কাজি নাজিব হাসান, জেলা জজ কোর্টের পিপি অ্যাডভোকেট পল্লব ভট্টাচার্য, জেলা প্রতিবন্ধী বিষয়ক কর্মকর্তা তুলসী কুমার পালসহ বিদ্যালয়ের শিক্ষক শিক্ষার্থী ও শিক্ষার্থীদের অভিভাবকরা উপস্থিত ছিলেন।

ইএইচ

Link copied!