Amar Sangbad
ঢাকা শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪,

মুক্তিযোদ্ধা কোটাসহ সকল কোটা পুনর্বহালের দাবিতে আলটিমেটাম

নিজস্ব প্রতিবেদক

নিজস্ব প্রতিবেদক

মার্চ ১, ২০২৪, ০৮:৪৭ পিএম


মুক্তিযোদ্ধা কোটাসহ সকল কোটা পুনর্বহালের দাবিতে আলটিমেটাম

১ম ও ২য় শ্রেণির সরকারি চাকরিতে মুক্তিযোদ্ধা কোটাসহ সকল কোটা পুনর্বহালের দাবিতে সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।

শুক্রবার বিকাল ৩টায় শাহবাগ জাতীয় জাদুঘরের সামনে সমাবেশ শেষে ঢাকা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে বিক্ষোভ মিছিল করে মুক্তিযোদ্ধা সংসদ সন্তান কমান্ড কেন্দ্রীয় কমিটি।

সংগঠনের সাধারণ সম্পাদক আল মামুনের সঞ্চালনায় সমাবেশে সভাপতিত্ব করেন সংগঠনের সভাপতি মাহবুবুল ইসলাম প্রিন্স।

সমাবেশে সংহতি প্রকাশ করেন মুক্তিযুদ্ধ মঞ্চ, কেন্দ্রীয় কমিটির সভাপতি আমিনুল ইসলাম বুলবুল। নারী কোটার পক্ষে বক্তব্য দেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী কানিজ ফাতেমা। জেলা কোটার দাবিতে বক্তব্য দেন ফিরোজ আহমেদ সুজন। মুক্তিযোদ্ধা কোটার দাবিতে বক্তব্য দেন বিভিন্ন জেলা থেকে আগত সংগঠনের নেতৃবৃন্দ।

সমাবেশের শুরুতে বেইলি রোডের অগ্নিকাণ্ডে নিহতদের স্মরণে কালো ব্যাজ ধারণ করে এক মিনিট নীরবতা পালন করা হয়।

সমাবেশের বক্তব্যে সংগঠনের সাধারণ সম্পাদক আল মামুন বলেন, পূর্ব ঘোষিত কর্মসূচি অনুযায়ী আজকে আমাদের সমাবেশ শেষে শাহবাগ অবরোধ করার প্রস্তুতি ছিল। কিন্তু বেইলি রোডের অগ্নিকাণ্ডের ঘটনায় মানবিক কারণে আমরা আজকে শাহবাগের মতো গুরুত্বপূর্ণ জায়গা অবরোধ করার সিদ্ধান্ত থেকে সরে এসেছি। ঢাকা মেডিকেল ও শেখ হাসিনা বার্ন ইউনিট হাসপাতালে আমাদের নেতাকর্মীদেরকে প্রয়োজনীয় রক্ত ও সার্বিক সহযোগিতা প্রদানের জন্য অনুরোধ করেছি। একাত্তর সালে আমাদের পিতাদের ন্যায় দেশের যেকোনো সংকট ও দুর্দিনে জনগণের পাশে আমরা বীর মুক্তিযোদ্ধা পরিবার সবসময় ছিলাম, আছি এবং থাকবো। বেইলি রোডে অগ্নিকাণ্ডের ঘটনায় মানবিক কারণে আজ আমরা শাহবাগে লাগাতার অবরোধ কর্মসূচি পালন করিনি। আগামী ৭২ ঘণ্টার মধ্যে মুক্তিযোদ্ধা কোটাসহ সকল কোটা পুনর্বহাল না করলে শাহবাগে লাগাতার অবরোধ কর্মসূচি পালনের ঘোষণা দেয়ার সিদ্ধান্ত হয়েছে। প্রয়োজনে সমগ্র বাংলাদেশে সড়কপথ, রেলপথ, নৌপথ অবরোধ করে কঠোর কর্মসূচি পালন করা হবে। আর কোন ছাড় নয়। বঙ্গবন্ধুর দেয়া উপহার কোটা পুনর্বহাল করতে হবে।

ইএইচ

Link copied!