Amar Sangbad
ঢাকা সোমবার, ২৯ এপ্রিল, ২০২৪,

‘সাময়িক বন্ধ’ লিখে পালিয়েছেন কাচ্চি ভাইসহ ৫ রোস্তোরাঁর মালিক

নিজস্ব প্রতিবেদক

নিজস্ব প্রতিবেদক

মার্চ ৫, ২০২৪, ০৪:৩২ পিএম


‘সাময়িক বন্ধ’ লিখে পালিয়েছেন কাচ্চি ভাইসহ ৫ রোস্তোরাঁর মালিক

বেইলি রোডের অগ্নিকাণ্ডের ঘটনার পর থেকে রাজধানীর বিভিন্ন এলাকায় নিবন্ধনহীন অবৈধ রেস্টুরেন্টগুলোতে অভিযান চলছে। এতে অনেকে রেস্টুরেন্টে নিজেরাই তালা ঝুঁলিয়ে সাময়িক ভাবে বন্ধ করছেন রেস্টুরেন্ট।

 ‘রেস্টুরেন্টের উন্নয়নকাজের জন্য প্রতিষ্ঠানটি সাময়িক বন্ধ’ এমন ব্যানার ঝুলিয়ে পাঁচটি রেস্তোরাঁ বন্ধ রেখে পালিয়েছেন এগুলোর মালিকেরা। এতে নির্বাহী ম্যাজিস্ট্রেট দলবল নিয়ে অভিযান চালাতে গিয়েও এসব রেস্তোরাঁ পরিদর্শন করতে পারেননি।

রাজধানীর ঝুঁকিপূর্ণ ভবন পরিদর্শনের পূর্বঘোষণা অনুযায়ী আজ মঙ্গলবার খিলগাঁও এলাকায় অভিযান পরিচালনা করার কথা ছিল ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএসসিসি)। ফায়ার সার্ভিসের সঙ্গে সমন্বয় করে গতকাল সোমবার থেকে এমন অভিযান শুরু করেছে সংস্থাটি।

সিটি করপোরেশন অভিযান পরিচালনা করবে—খবর পেয়ে আজ সকাল থেকেই খিলগাঁওয়ের শহীদ বাকি সড়কের দুই পাশের শতাধিক রেস্তোরাঁ মালিকপক্ষ বন্ধ রেখেছে। এ পরিস্থিতিতে সেখানকার বহুতল একটি ভবনে অভিযান চালিয়েছেন ঢাকা দক্ষিণ সিটির ম্যাজিস্ট্রেট। সাত তলা এ ভবনের প্রতিটি তলায়ই রেস্তোরাঁ ছিল। পরে ঝুঁকিপূর্ণ বিবেচনায় পুরো ভবন সিলগালা করে দেওয়া হয়।

সিটি করপোরেশন অভিযান পরিচালনা করবে, খবর পেয়ে আজ সকাল থেকেই খিলগাঁওয়ের শহীদ বাকি সড়কের দুই পাশের শতাধিক রেস্তোরাঁ মালিকপক্ষ বন্ধ রেখেছে।

এরপর পাশের একটি বহুতল ভবনে যাওয়ার পর নির্বাহী ম্যাজিস্ট্রেট ও ফায়ার সার্ভিসের কর্মকর্তারা দেখতে পান ভবনটির নিচতলায় ‘রেস্টুরেন্টের উন্নয়নকাজের জন্য প্রতিষ্ঠান সাময়িক বন্ধ’ এমন একটি ব্যানার ঝুলিয়ে রাখা। মালিবাগ চৌধুরীপাড়ার ৫৮৯/সি ঠিকানার ভবনটিতে ‘কাচ্চি ভাই’, ‘সিরাজ চুইগোস্ত’সহ পাঁচটি রেস্তোরাঁ রয়েছে। ভবনের মূল ফটকে তালা লাগানো থাকায় নির্বাহী ম্যাজিস্ট্রেট সেটি আর পরিদর্শন করতে পারেননি।

আরএস

Link copied!