Amar Sangbad
ঢাকা বৃহস্পতিবার, ০২ মে, ২০২৪,

কাল থেকে ১ ঘণ্টা বেশি চলবে মেট্রোরেল

আমার সংবাদ ডেস্ক:

আমার সংবাদ ডেস্ক:

মার্চ ২৬, ২০২৪, ০৫:৩১ পিএম


কাল থেকে ১ ঘণ্টা বেশি চলবে মেট্রোরেল

রাজধানীতে ঈদুল ফিতর সামনে রেখে যাত্রীসেবা নিরবচ্ছিন্ন করতে আগামীকাল বুধবার (২৭ মার্চ) থেকে প্রতিদিন এক ঘণ্টা বেশি চলবে মেট্রোরেল। প্রতিদিন রাত ৮টা ৪০ মিনিটের পরিবর্তে ৯টা ৪০ মিনিট পর্যন্ত চলাচল করবে মেট্রো। ঈদুল ফিতরের আগের দিন পর্যন্ত নতুন এ সময়সূচি বহাল থাকবে।

মঙ্গলবার (২৬ মার্চ) মেট্রোরেল চলাচলের নতুন সময়সূচিতে এ তথ্য জানিয়েছে ঢাকা ম্যাস ট্রানজিট কোম্পানি লিমিটেড (ডিএমটিসিএল)।

মেট্রোরেল চলাচলের নতুন সময়সূচিতে বলা হয়, ২৭ মার্চ থেকে মেট্রো ট্রেন চলাচলের সময়সীমা এক ঘণ্টা বাড়ছে। মতিঝিল থেকে সর্বশেষ ট্রেন রাত ৮টা ৪০ মিনিটের পরিবর্তে রাত ৯টা ৪০ মিনিটে ছাড়বে এবং ট্রেনটি প্রতিটি স্টেশনে থেমে উত্তরা উত্তর স্টেশনে পৌঁছাবে রাত ১০টা ১৪ মিনিটে। এই বর্ধিত সময়ে ১২ মিনিট বিরতিতে আরও ১০ বার মেট্রো ট্রেন চলাচল করবে। এতে দৈনিক মেট্রো ট্রেন (১৮৪+১০০) ১৯৪ বার চলাচল করবে। প্রতিদিন মোট চার লাখ ৪৭ হাজার ৭৫২ জন যাত্রী যাতায়াত করতে পারবেন।

রাত ৯টার পর মতিঝিল মেট্রো স্টেশন থেকে ছেড়ে যাওয়া ট্রেনে শুধু এমআরটি/র‍্যাপিড পাস ব্যবহার করে ভ্রমণ করা যাবে। আগে এসময় ছিল রাত ৮টা।

আগে রাত ৭টা ৫০ মিনিট শেষ সময় হলেও বুধবার থেকে রাত ৮টা ৫০ মিনিটের পর মেট্রোরেল স্টেশনের সব টিকিট বিক্রির অফিস এবং টিকিট বিক্রির মেশিন বন্ধ হয়ে যাবে বলে জানিয়েছে ডিএমটিসিএল।

বিআরইউ

Link copied!