Amar Sangbad
ঢাকা বৃহস্পতিবার, ০২ মে, ২০২৪,

ওবায়দুল কাদের

মেট্রোরেলের ভাড়ায় ভ্যাট আরোপের বিষয় সরকার জানে না

নিজস্ব প্রতিবেদক

নিজস্ব প্রতিবেদক

এপ্রিল ৫, ২০২৪, ১২:৫২ পিএম


মেট্রোরেলের ভাড়ায় ভ্যাট আরোপের বিষয় সরকার জানে না

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহণ ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের জানান, ভ্যাট বাড়বে তবে হঠাৎ করে মেট্রোরেলের ভাড়ার ওপর ভ্যাট আরোপের বিষয়টি সরকার জানে না।

শুক্রবার (৫ এপ্রিল) দুপুরে বাংলাদেশ আওয়ামী মৎস্যজীবী লীগের আয়োজিত ঈদ উপহার বিতরণী অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

ওবায়দুল কাদের বলেন, মেট্রোরেলের ভাড়ায় ভ্যাট ১৫ শতাংশ বাড়বে, হঠাৎ করে এমন ঘোষণা কারা দিল। এটা আমরা জানি না। প্রধানমন্ত্রীর সঙ্গে এ বিষয়ে আমরা আলাপ করব।

তিনি বলেন, গণপরিবহণের একটি বিশেষ সেবাধর্মী পরিবহণ মেট্রোরেল। মানুষ এর সুফল পাচ্ছে। এখনো জুলাই মাস অনেক দূরে। আর আমরা এ নিয়ে কোনো সিদ্ধান্তও নেইনি।

কাদের বলেন, সরকারের উচ্চ পর্যায়ের কোনো সিদ্ধান্ত হওয়ার আগে হুট করে কারা এ ধরনের খবর দিল আমি জানি না। বিষয়টি সাংবাদিকদের জিজ্ঞাসা করা উচিত ছিল। কিন্তু আসল জায়গায় যায়নি।

বান্দবান পরিস্থিতি নিয়ে ওবায়দুল কাদের বলেন, পার্বত্য চট্টগ্রামের বিষয়ে সরকার অত্যন্ত কঠোর অবস্থানে রয়েছে। অচিরেই এর সমাধান হয়ে যাবে। এ ঘটনার পেছনে কে বা কারা জড়িত সরকার তা খতিয়ে দেখছে।

আওয়ামী মৎস্যজীবী লীগের সভাপতি সায়ীদুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা বিষয়ক সম্পাদক ড. আব্দুস সোবহান গোলাপ।

বিআরইউ

Link copied!