Amar Sangbad
ঢাকা শুক্রবার, ১৭ মে, ২০২৪,

রাজধানীতে ‍‍`ভাড়াটিয়া কর্মী‍‍` দিয়ে শ্রমিক দিবস পালন!

নিজস্ব প্রতিবেদক

নিজস্ব প্রতিবেদক

মে ২, ২০২৪, ০৮:১৫ পিএম


রাজধানীতে ‍‍`ভাড়াটিয়া কর্মী‍‍` দিয়ে শ্রমিক দিবস পালন!

দেশের বিভিন্ন শ্রমিক সংগঠনে ‍‍`প্রকৃত শ্রমিক‍‍` না থাকায় ভাড়াটিয়া কর্মী দিয়ে ‍‍`শ্রমিক দিবস‍‍` পালন করতে দেখা গেছে বিভিন্ন রাজনৈতিক  এবং শ্রমিক সংগঠনকে। প্রোগ্রাম শেষে চুক্তি অনুযায়ী খাবার এবং টাকা না পেয়ে ক্ষুব্ধ আচরণ করতেও দেখা যায় এসব ভাড়াটিয়া কর্মীদের কে!

গতকাল ১ মে বুধবার এবং আজ ২ মে বৃহস্পতিবার পুরানা পল্টন,নয়াপল্টন এবং জাতীয় প্রেসক্লাব এলাকায় বিভিন্ন সংগঠনের ‍‍`শ্রমিক দিবস‍‍` এর কর্মসূচিতে এই রকম দৃশ্য দেখা যায়।

বিভিন্ন শ্রমিক সংগঠনগুলো মহান শ্রমিক দিবস পালন করার জন্য বিভিন্ন এলাকা থেকে ভাড়া করে লোকজন এনে তাদের কে টি-শার্ট পরিয়ে কর্মসূচিতে হাজির করে! অনেক সংগঠনের নামই ব্যাকরণ গত বানান ভুল!

অপরদিকে বিভিন্ন রাজনৈতিক দলের ‍‍`মে দিবসের কর্মসূচি‍‍`তে দেখা যায় শ্রমিকদের চেয়ে রাজনৈতিক দলের নেতাকর্মীদের সংখ্যা ই । ‍‍`হাফ প্যান্ট‍‍` পরেও অনেক তরুণ প্রজন্মের ছেলেরা মে দিবসের কর্মসূচিতে হাজির হয়েছে।

জাতীয় প্রেসক্লাবে ডেকোরেটর শ্রমিকদের কর্মসূচি শেষে ‍‍`টাকা এবং খাবার বণ্টন‍‍`  নিয়ে নেতাদের সাথে কর্মীদের মারমুখী আচরণ করতেও দেখা যায়।

ডেকোরেটর শ্রমিক নেতা মুজিবুল হক বিষয়টিকে তাদের সংগঠনের সিনিয়র নেতাদের ‍‍`ব্যর্থতা‍‍` দাবি করেছেন। কারণ দীর্ঘদিন ধরে তাদের সংগঠনের কোন সম্মেলন এবং কমিটি হয় না। ফলে নতুন শ্রমিক যুক্ত না হওয়ায় ভাড়াটিয়া লোকজন দিয়েই তাদেরকে কর্মসূচি পালন করতে হচ্ছে।

গণমাধ্যমে সংবাদ প্রকাশ করার জন্য বিভিন্ন রাজনৈতিক দলের নেতাদেরকে ‘কথিত গণমাধ্যম’ কর্মীদেরকে টাকা দিয়েও ‘ম্যানেজ’ কে দেখা গেছে।

আরএস

Link copied!