Amar Sangbad
ঢাকা শনিবার, ১৮ মে, ২০২৪,

আখাউড়ায় স্বেচ্ছাশ্রমে সড়ক সংস্কার

আখাউড়া প্রতিনিধি

আখাউড়া প্রতিনিধি

জুন ২৬, ২০২২, ০৬:৪২ পিএম


আখাউড়ায় স্বেচ্ছাশ্রমে সড়ক সংস্কার

স্বেচ্ছাশ্রমে সড়ক সংস্কারের কাজ শুরু করলেন এক ইউপি সদস্য সহ গ্রামের কয়েকজন যুবক। ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়া উপজেলার দক্ষিণ ইউনিয়ন পরিষদের ৮ নং ওয়ার্ডের ইউপি সদস্য মোঃ রহিম মিয়ার নেতৃত্বে গ্রামের কিছু যুবক এই সংস্থার কাজ শুরু করে।

শুক্রবার দুপুর থেকে ইউনিয়নের ৮নং ওয়ার্ডে অবস্থিত আখাউড়া স্থলবন্দর সড়ক হতে কালিকাপুর পর্যন্ত বেহাল সড়কের সংস্কারের কাজ শুরু করা হয়।

জানা গেছে, গত কিছুদিন আগে ভারী বৃষ্টিপাত ও ভারতের ত্রিপুরা রাজ্যের পাহাড়ি পানির ঢলে উপজেলার সীমান্তবর্তী দক্ষিণ ইউনিয়নের আখাউড়া-আগরতলা আন্তর্জাতিক সড়কের স্থলবন্দর এলাকা থেকে কালিকাপুর পর্যন্ত সড়কটি পানির প্রবল স্রোতে ভেঙ্গে পড়ে যানবাহন চলাচলের অযোগ্য হয়ে পড়ে। পরে স্থানীয় ইউপি সদস্য রহিম মিয়া ও গ্রামের যুবকরা স্বেচ্ছাশ্রমের ভিত্তিতে রাস্তাটির সংস্কার কাজ শুরু করে।

স্বেচ্ছাশ্রমে অংশ নেওয়া স্থানীয় বাসিন্দা মোঃ সুমন মিয়া জানান, এ সড়কটি দিয়ে প্রতিদিন গ্রামের শত শত মানুষ আসা-যাওয়া করে। তিন চাকার যানবাহন মোটরসাইকেল নিয়মিত চলাচল করে কিন্তু ভারত থেকে নেমে আসা পানিতে রাস্তাটির বেহাল দশা হয়। পরে এলাকার যুবকরা স্থানীয় ইউপি সদস্যসহ সড়ক সংস্কারের কাজ শুরু করেন তারা।

স্থানীয় ইউপি সদস্য মোঃ রহিম মিয়া জানান, বন্যার পানি নেমে যাওয়ার পর রাস্তাটির বিভিন্ন অংশ ভেঙ্গে যানবাহন চলাচলের অযোগ্য হয়ে পড়ে। পরে স্থানীয় যুবকরা স্বেচ্ছাশ্রমের ভিত্তিতে সংস্কারের কাজ শুরু করে।

আখাউড়া দক্ষিণ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোঃ জালাল লউদ্দীন জানান, ভারী বৃষ্টিপাত ও আগরতলা থেকে পানি নেমে আসার ফলে স্থলবন্দর থেকে কালিকাপুর যাওয়ার রাস্তাটি পানিতে তলিয়ে যায়। পানি রাস্তা থেকে নেমে আসলে রাস্তাটির বিভিন্ন অংশ ভেঙে যায়। ভেঙ্গে যাওয়া রাস্তাটি স্বেচ্ছাশ্রমের ভিত্তিতে স্থানীয় যুবকরা সংস্কার কাজ শুরু করেছে। বর্ষার পড়ে পরে রাস্তাটির স্থায়ী সংস্কার কাজ করা হবে বলে জানান তিনি।

আমারসংবাদ/এআই
 

Link copied!