Amar Sangbad
ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪,

বানভাসি মানুষের পাশে ‍‍`দেশ সমাজ কল্যাণ সংগঠন‍‍`

নিজস্ব প্রতিবেদক

নিজস্ব প্রতিবেদক

জুন ২৬, ২০২২, ০৮:১২ পিএম


বানভাসি মানুষের পাশে ‍‍`দেশ সমাজ কল্যাণ সংগঠন‍‍`

দেশ সমাজ কল্যাণ সংগঠনের পক্ষ থেকে সুনামগঞ্জ ছাতকের শেষ সীমানায় মানুষের ঘরে ঘরে গিয়ে প্রায় পাঁচ শতাধিক পরিবারের মাঝে শুকনো খাবার ও নগদ অর্থ দিয়ে সহায়তা করেছে সংগঠনের প্রতিষ্ঠাতা সভাপতি ও গণমাধ্যমকর্মী নূরে আলম জীবন।

দেশ সমাজ কল্যাণ সংগঠনটি অরাজনৈতিক ও সামাজিক একটি সংগঠন। দেশের যে কোনো দূর্যোগে সহযোগিতা করবে, মানবিক কাজে সহায়তা করবে, পথশিশুদের জন্য কাজ করবে, শীতার্ত মানুষের জন্য কাজ করাসহ সমাজ ও অসহায় মানুষের কল্যাণে নিবেদিত হওয়ার সংগঠনটি উদ্দেশ্যে ।

শনিবার (২৫ জুন) সকাল ৮টায় ছাতক পৌঁছে টলারের মাধ্যমে খাদ্য সহায়তা নিয়ে স্থানীয় মাদ্রাসার দুজন সহকারী শিক্ষকের সহযোগিতায় ঘরে ঘরে খাদ্য, এক একটি সমাজের প্রতিনিধির কাছে খাদ্য সহায়তা পৌঁছে দেয়া হয়। শিশু ও অসহায় মানুষদের হাতে নগদ ৫০০ টাকা করেও কয়েকজনকে সহায়তা করে সংগঠনের সভাপতি নূরে আলম জীবন।

নূরে আলম জীবন বলেন, বন্যার পানি কমতে শুরু করলেও বাস্তবতা অনেক কঠিন। মানুষের চলাচলের মাটির রাস্তা বিলীন হয়ে গেছে, ভাতের জন্য হাহাকার, খাদ্য সামগ্রী ক্রয় করার ক্ষমতা নেই অনেক পরিবারের। ঘরের চারপাশে পানিতে থৈথৈ। শিশুদের সমস্যা অনেক বেশি। এখন প্রয়োজন চাল, ডাল, তৈল, ওষুধসহ নিত্য প্রয়োজনীয় খাদ্য সামগ্রী। 

যারা বা যেকোনো সংগঠন ত্রাণ সহায়তা নিয়ে সিলেটবাসীদের সাহায্যে এগিয়ে যেতে চাচ্ছেন তারা অবশ্যই বানভাসি মানুষ যাতে রান্না করে খেতে পারেন এমন সহায়তা নিয়ে গেলে ভালো হবে। 

তিনি বলেন, আমাদের সুযোগ হলে আমরা দ্রুত সেখানে আবার যাবো, রান্না করে খেতে পারেন এমন সহায়তা নিয়ে। মানুষ ভয়ানক সমস্যার মধ্যে আছে। নিজ চোখে না দেখলে বুঝা যাবে না। আল্লাহ তাদের সহায় হবেন নিশ্চয়ই। সমাজের সকলকে এগিয়ে আসার অনুরোধ করেন জীবন। কেউ চাইলে বিকাশ ও নগদের মাধ্যমে দেশ সমাজ কল্যাণ সংগঠনের মাধ্যমে তাদের পাশে দাঁড়াতে পারেন। ০১৬২৩৩৪৮৭১৯ এই নম্বরে।

ঢাকা থেকে শুকনো খাবার নিয়ে শুক্রবার রাত সাড়ে ১১টায় মোনাজাতের মাধ্যমে সিলেটের উদ্দেশ্যে যাত্রা করেন তারা। মোনাজাতে অংশ নেন-সবুজবাগ থানাধীন সামাজিক ব্যক্তিত্ব আলহাজ্ব গোলাম মোস্তফা ও দেশ সমাজ কল্যাণ সংগঠনের সাধারণ সম্পাদক মোঃ সাইফুল ইসলাম, সহ-সভাপতি মোঃ শিমুল, সমাজ কল্যাণ সম্পাদক মোঃ বিল্লাল হোসেন, ত্রাণ সম্পাদ মোঃ আবুল বাশার, সদস্য মোঃ রাব্বি সহ অনেক স্বেচ্ছাসেবী। 

Link copied!