Amar Sangbad
ঢাকা শনিবার, ১৮ মে, ২০২৪,

আখাউড়ায় ৪০০ জন কৃষকের মাঝে সার ও বীজ বিতরণ

আখাউড়া প্রতিনিধি

আখাউড়া প্রতিনিধি

জুন ৩০, ২০২২, ০৪:১৬ পিএম


আখাউড়ায় ৪০০ জন কৃষকের মাঝে সার ও বীজ বিতরণ

ব্রাহ্মণবাড়িয়া আখাউড়ায় ২০২১-২২ অর্থবছরে খরিফ-২ মৌসুমে উফশী রোপা আমন ফসলের আবাদ বৃদ্ধির লক্ষে কৃষি প্রোণোদনা কর্মসূচির আওতায় উপজেলার চারশত ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকের মাঝে বিনামূল্যে বীজ ও সার বিতরণ করা হয়েছে।

বৃহস্পতিবার (৩০ জুন) দুপুরে উপজেলা পরিষদ মিলনায়তনে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন-আখাউড়া পৌরসভার মেয়র ও আওয়ামীলীগের সাধারণ সম্পাদক তাকজিল খলিফা কাজল।

এসময় অন্যদের উপস্থিত ছিলেন উপজেলা সহকারী কমিশনার ভূমি প্রশান্ত চক্রবর্তী, উপজেলা কৃষি কর্মকর্তা শাহানা বেগম, সহকারী কৃষি সম্প্রসারণ কর্মকর্তা আব্দুল কাইয়ুম, উপসহকারী উদ্ভিদ সংরক্ষণ কর্মকর্তা বিল্লাল হোসেন প্রমুখ।

এসময় বক্তারা বলেন, কৃষিই দেশের সমৃদ্ধি সকলে এই সমৃদ্ধিকে ধরে রাখতে হবে। বর্তমান সরকার কৃষিবান্ধব সরকার কৃষকের উন্নয়নে সরকার বিভিন্ন কাজ করে যাচ্ছে। তারই ধারাবাহিকতায় কৃষি প্রণোদনার আওতায় বিভিন্ন সময়ে দেশের ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকদের মাঝে বীজ ও সার বিতরণ করে যাচ্ছে।

উল্লেখ্য, উপজেলার পাঁচটি ইউনিয়ন ও একটি পৌরসভার চার শত জন ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকের মাঝে ডিএপি সার ১০ কেজি এম ও পি সার ১০ কেজি ও ৫ কেজি করে ধানের বীজ বিতরণ করা হয়।

আমারসংবাদ/এআই

Link copied!