Amar Sangbad
ঢাকা সোমবার, ২৯ এপ্রিল, ২০২৪,

দোহারে ভুল চিকিৎসায় শিশু মৃত্যুর অভিযোগ 

দোহার (ঢাকা) প্রতিনিধি

দোহার (ঢাকা) প্রতিনিধি

জুলাই ৪, ২০২২, ০৮:২৫ পিএম


দোহারে ভুল চিকিৎসায় শিশু মৃত্যুর অভিযোগ 

ঢাকার দোহার উপজেলার জয়পাড়া ক্লিনিক এন্ড ডায়াগনস্টিক সেন্টারে ভুল চিকিৎসায় শিশু মৃত্যুর অভিযোগ উঠেছে।

সোমবার (৪ জুলাই) সাড়ে তিনটায় জয়পাড়া ক্লিনিকে এ ঘটনা ঘটে।

জানা যায়, উপজেলার সুতারপাড়া ইউনিয়নের মধুরচর গ্রামের সালাউদ্দিন চৌকিদারের মেয়ে মুসকান (৬) ভুল চিকিৎসায় মারা যায়।

এ বিষয়ে মৃত মুসকানের বাবা সালাউদ্দিন ও মা চাঁদনী আক্তার অভিযোগ করে বলেন, সোমবার দুপুর ২ টার দিকে টান্ডা জনিত সমস্যা নিয়ে জয়পাড়া ক্লিনিকে ডাক্তার দেখাতে যাই। বিকেল সাড়ে তিনটার দিকে ঐ ক্লিনিকের ডা. মানিক কুমার তালুকদার আমার মেয়েকে দেখে একটি ইনজেকশন ও অক্সিজেন দেয়। ইনজেকশন দেয়ার পরে আমার মেয়ের অবস্থা আরও খারাপ হয়ে যায়। পুনরায় মানিক কুমারকে দেখালে অক্সিজেন দিতে বলেন। তারা অক্সিজেন না দিয়ে আমার মেয়েকে ঢাকায় নিয়ে যেতে বলেন। সাথে সাথে দোহার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক বলে আমার মেয়ে মারা গেছে।

এই সংবাদ পেয়ে মৃতের আত্নীয় স্বজনসহ এলাকাবাসী ক্লিনিক কর্তৃপক্ষের উপর চোরাও হয়ে মৃত শিশুকে নিয়ে জয়পাড়া ক্লিনিকে গেলে ঐ ক্লিনিকের লোকজনের সাথে বাকবিতন্ডার সৃষ্টি হয়। এক পর্যায়ে পরিস্থিতি চরমে উঠে যায় এবং হাতাহাতি হয়। এসময় উপস্থিত দোহার থানা পুলিশের এসআই বারেক পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে ব্যর্থ হয় এবং বিকেল সাড়ে পাঁচটা পর্যন্ত চলে উত্তপ্ত পরিস্থিতি এক পর্যায়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আসে।

এ বিষয়ে অভিযুক্ত ডা. মানিক কুমার তালুকদারের সাথে কথা বলতে তার চেম্বারে গেলে দেখা যায় ডাক্তার কে ভেতরে রেখে বাহির থেকে তালা লাগিয়ে রাখা হয়েছে। অনেক চেষ্টা করেও তার সাথে কথা বলতে দেয়নি ক্লিনিক কর্তৃপক্ষ।

এবিষয়ে জয়পাড়া ক্লিনিকের পরিচালক শফিকুল ইসলাম তালুকদারের কাছে জানতে চাইলে তিনি অভিযোগ অসীকার করে বলেন, ঐ শিশুর হার্টে সমস্যা ছিল আমাদের এখানে চিকিৎসা নিতে আসলে বাচ্চার অবস্থা খারাপ দেখে ঢাকায় নিয়ে যেতে বলি এবং ঢাকায় নেওয়ার পথে ঐ শিশুর মৃত্যু হয়। এখন ঐ পরিবারের অভিযোগ ইনজেকশন দেয়ায় তার শিশুর মৃত্যু হয়েছে।

কেএস 

Link copied!