Amar Sangbad
ঢাকা শুক্রবার, ০৩ মে, ২০২৪,

৮ দিনের বন্ধের কবলে আখাউড়া স্থলবন্দর

আখাউড়া প্রতিনিধি

আখাউড়া প্রতিনিধি

জুলাই ৬, ২০২২, ০৩:৫৬ পিএম


৮ দিনের বন্ধের কবলে আখাউড়া স্থলবন্দর

আসন্ন পবিত্র ঈদুল আযহা ও সাপ্তাহিক ছুটির কারণে ৮ দিনের বন্ধের কবলে পড়তে যাচ্ছে রপ্তানি হাতে দেশের বৃহৎ ব্রাহ্মণবাড়িয়া আখাউড়া স্থলবন্দর। আগামী (৮ জুলাই) শুক্রবার থেকে (১৫ জুলাই) শুক্রবার পর্যন্ত এই বন্দর দিয়ে আমদানি-রফতানি কার্যক্রম বন্ধ থাকবে।

আখাউড়া স্থলবন্দরের আমদানি-রপ্তানি ও সিএন্ডএফ ব্যবসায়ী নেতৃবৃন্দরা বন্ধের এ বিষয়টি ভারতীয় ব্যবসায়ীদের জানিয়ে দিয়েছেন। তবে এ সময় আখাউড়া আন্তর্জাতিক ইমিগ্রেশন দিয়ে পাসপোর্ট দাড়ি যাত্রী পারাপার স্বাভাবিক থাকবে।

আখাউড়া স্থল বন্দরের আমদানি রপ্তানি কারক অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক মোঃ শফিকুল ইসলাম এ বিষয়টি নিশ্চিত করে জানান, আগামী (৯ জুলাই) শনিবার থেকে (১৪ জুলাই) বৃহস্পতিবার পর্যন্ত আখাউড়া স্থলবন্দর দিয়ে সকল প্রকার আমদানি রপ্তানি কার্যক্রম বন্ধ থাকবে। আগামী (৮ ও ৯ জুলাই) শুক্রবার সাপ্তাহিক ছুটির কারণে ৮ দিন এই স্থলবন্দরের আমদানি-রপ্তানি কার্যক্রম বন্ধ থাকবে। ১৬ই জুলাই শনিবার সকাল থেকে আমদানি রপ্তানি কার্যক্রম পুনরায় চালু হবে।

আখাউড়া আন্তর্জাতিক ইমিগ্রেশনের দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তা এ এস আই স্বপন চন্দ্র দাস জানান, এ সময় আমদানি রপ্তানি কার্যক্রম বন্ধ থাকলেও যাত্রী পারাপার স্বাভাবিক থাকবে।সরকারি ছুটির দিন ছাড়া আখাউড়া স্থলশুল্ক স্টেশন ও বন্দরের কার্যক্রম খোলা থাকবে বলে জানিয়েছেন বন্দর ও কাস্টম কর্তৃপক্ষ।

কেএস 

Link copied!