Amar Sangbad
ঢাকা রবিবার, ১৯ মে, ২০২৪,

মানিকছড়িতে অবৈধ বালু উত্তোলন, দুই ব্যক্তিকে জরিমানা

মানিকছড়ি (খাগড়াছড়ি) প্রতিনিধি

মানিকছড়ি (খাগড়াছড়ি) প্রতিনিধি

আগস্ট ৪, ২০২২, ০৪:৩৯ পিএম


মানিকছড়িতে অবৈধ বালু উত্তোলন, দুই ব্যক্তিকে জরিমানা

মানিকছড়ি উপজেলাধীন যোগ্যাছোলা ইউনিয়নের আসাদতলী এলাকায় অবৈধ বালু উত্তোলনের দায়ে মোবাইল কোর্টের মাধ্যমে দুই ব্যক্তিকে ১ লক্ষ ২০ হাজার টাকা জরিমানা করেন উপজেলা নির্বাহী অফিসার ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট রক্তিম চৌধুরী।

বৃহস্পতিবার (৪ জুলাই) দুপুরে গোপন সংবাদের ভিত্তিতে মানিকছড়ি উপজেলার আসাদতলী এলাকায় অবৈধ বালু উত্তোলনের খবর পেয়ে সেখানে যান উপজেলা নির্বাহী অফিসার ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট রক্তিম চৌধুরী। পরে অবৈধ বালু উত্তোলনের সাথে জড়িত থাকার অপরাধে ঐ এলাকার কাজী আব্দুল মান্নান’কে ৬০ হাজার টাকা ও একই এলাকার মো. মুছা মিয়া ৬০ হাজার করে মোট ১ লক্ষ ২০ টাকার অর্থদন্ড প্রদান করেন তিনি।

এ সময় উপজেলা নির্বাহী অফিসার ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট রক্তিম চৌধুরী বলেন, ইজারা বহির্ভূত কিছু অসাধু বালু উত্তোলনকারী প্রশাসনের চোখকে ফাঁকি দিয়ে বেশ কিছুদিন ধরে উপজেলার আসাদতলী এলাকায় বালু উত্তোলন করে আসছে মর্মে খবর পেয়ে সেখানে গেলে অবৈধ বালু উত্তোলনের দায়ে বালু মহল ও মাটি ব্যবস্থাপনা আইন-২০০৯ এ দুজন ব্যক্তিকে ৬০ হাজার টাকা করে মোট ১ লক্ষ ২০ হাজার টাকা অর্থদণ্ড প্রদান করা হয়েছে। ভবিষ্যতেও অবৈধ বালু উত্তোলন বন্ধে প্রশাসনের অভিযান অব্যহত থাকবে বলেও তিনি জানান।

কেএস 

Link copied!