Amar Sangbad
ঢাকা মঙ্গলবার, ০৭ মে, ২০২৪,

ঝালকাঠিতে গাছ পড়ে ইজিবাইক বিধ্বস্ত, আহত ৪

ঝালকাঠি প্রতিনিধি

ঝালকাঠি প্রতিনিধি

আগস্ট ১৮, ২০২২, ০৭:৫৮ পিএম


ঝালকাঠিতে গাছ পড়ে ইজিবাইক বিধ্বস্ত, আহত ৪

ভালোর পাশাপাশি ক্ষতিও থাকে। ঝড়ো হাওয়ার পরে এক পশলা বৃষ্টিতে দক্ষিণের উপকূলীয় জেলা ঝালকাঠিতে একদিকে যেমন ক্ষয়ক্ষতি হয়েছে অপরদিকে ভাদ্রমাসের ভ্যাপসা গরম কাটিয়ে জনমনে প্রশান্তি বয়ে এনেছে।

বৃহস্পতিবার বিকেল ৪ টার দিকে বৃষ্টির সাথে সাথে বাতাস শুরু হয়েছে। এতে গাছ উপরে ইজিবাইক পড়ে তা দুমড়ে মুচরে যায়। চালক ও যাত্রীসহ ৩জন এবং ১জন পথচারী আহত হয়েছে। আহতরা সবাই প্রাথমিক চিকিৎসা নিয়েছে। শহরতলীর কৃষ্ণকাঠি থেকে মানপাশাগামী টেম্পু স্ট্যান্ডে এদুর্ঘটনা ঘটে। ঝড়-বৃষ্টিতে প্রচুর গাছপালা উপড়ে পরে বিদ্যুৎ সঞ্চালন লাইন ক্ষতিগ্রস্ত হয়েছে। বিকেল ৪টা থেকে সন্ধ্যা ৭টা পর্যন্ত বিদ্যুৎ সরবরাহ বন্ধ ছিলো।

প্রত্যক্ষদর্শীরা জানান, বৃহস্পতিবার বিকেল ৪টার দিকে ঝড়ো হাওয়ার সাথে সাথে বৃষ্টি শুরু হয়। এসময় ৩জন যাত্রী নিয়ে একটি ইজিবাইক ওই কৃষ্ণকাঠি টেম্পু স্ট্যান্ড থেকে মানপাশার রোডে যাচ্ছিলো। এ সময় গাছ পড়ার শব্দ টের পেয়ে ইজিবাইক রেখে দৌড়ে নিরাপদ আশ্রয়ে যেতে চাইলে গাছের চিকন ডালপালার আচরে চালক, ৩জন যাত্রী ও একজন পথচারী আহত হয়। গাছটি ইজিবাইক উপরে পড়লে তা সামনের দিকটা দুমড়ে মুচরে যায়। আহতরা প্রাথমিক চিকিতসা নেয়া ওখানকার কেউ তাদের চিনতে পারেনি।

অন্যদিকে টানা তিনদিন ভাদ্রমাসের ভ্যাপসা গরমের শেষে বাতাস ও একপশলা বৃষ্টিতে জনমনে প্রশান্তি বয়ে এনেছে। আকাশ অন্ধকারাচ্ছন্ন হওয়ায় বিকেলেই মনে হয়েছে সন্ধ্যা নেমেছে। রাস্তা ঘাট জনশূন্য হয়ে পড়েছে। ঝালকাঠি শহরের ডাক্তারপট্টি সড়কের রিপন হোসেন বলেন, গরমের খুবই কষ্ট হচ্ছিল। বৃষ্টি হওয়া গরম করেছে। এখন খুব ভাল লাগছে।

শ্রমিক হেমায়েত হোসেন, মঞ্জুর আহমেদসহ কয়েকজন শ্রমজীবী জানান, সোম, মঙ্গল ও বুধবারে যেভাবে রোদের তাপ ছিলো তাতে মনে হচ্ছেছিলো জানটা ফেটে বেরিয়ে যেতে চাইছে। বৃহস্পতিবার বিকেল ৪টার দিকে ঝড়ো বাতাস শুরু হয়। ১০মিনিট বাতাসের পরে শুরু হয় বৃষ্টি। বৃষ্টির ঠাণ্ডায় মনে হচ্ছে কলিজাটা ভিজে গেছে।

আমারসংবাদ/এসএম

Link copied!