Amar Sangbad
ঢাকা বৃহস্পতিবার, ১৬ মে, ২০২৪,

আসামি দেড় শতাধিক, আটক ৭

ইউএনও-এসিল্যান্ডের ওপর হামলা-ভাঙচুরের ঘটনায় মামলা

শাহজাদপুর প্রতিনিধি

শাহজাদপুর প্রতিনিধি

আগস্ট ২২, ২০২২, ০২:৩৪ পিএম


ইউএনও-এসিল্যান্ডের ওপর হামলা-ভাঙচুরের ঘটনায় মামলা

সিরাজগঞ্জের শাহজাদপুরে ইউএনও-এসিল্যান্ডের ওপরে হামলা, ভাঙচুর ও সংঘর্ষের ঘটনায় উপজেলা প্রশাসনের পক্ষ থেকে শাহজাদপুর থানায় একটি মামলা দায়ের করা হয়েছে। এ ঘটনায় ইতোমধ্যে সাতজনকে আটক করা হয়েছে বলেও জানা গেছে।

তারা হলেন- উপজেলার কায়েমপুর ইউনিয়নের বলদিপাড়া-হলদিঘর গ্রামের আব্দুল মজিদের স্ত্রী সেলিনা খাতুন, আল মাহমুদের স্ত্রী ঝরনা খাতুন, হুমায়ুন কবিরের স্ত্রী ওজুফা বেগম, মো. নজরুল ইসলামের স্ত্রী হুসনে আরা, মো. আনসার আলীর স্ত্রী মালেকা খাতুন, জামাল পরামানিকের স্ত্রী আকলিমা খাতুন ও আব্দুল আলীমের স্ত্রী সুফিয়া খাতুন।

রোববার (২১ আগস্ট) রাতে সহকারী কমিশনার (ভূমি) অফিসের পেশকার আব্দুল হাই বাদী হয়ে ৫৫ জনের নাম উল্লেখসহ অজ্ঞাত আরও শতাধিক ব্যাক্তিকে বিবাদী করে মামলাটি দায়ের করেন

অতিরিক্ত পুলিশ সুপার (শাহজাদপুর সার্কেল) হাসিবুল ইসলাম ও শাহজাদপুর থানার পরিদর্শক (অপারেশন) এবং মামলার তদন্ত কর্মকর্তা মো. আব্দুল মজিদ এ তথ্য নিশ্চিত করেছেন।

উল্লেখ্য, সিরাজগঞ্জের শাহজাদপুর উপজেলার কায়েমপুর ইউনিয়নের বলদীপাড়া-হলদীঘর গ্রামের শতবর্ষী ঐতিহ্যবাহী খেলার মাঠে সরকারি আশ্রয়ণ প্রকল্পের ঘর নির্মাণকে কেন্দ্র করে প্রশাসনের সাথে স্থানীয় জনগণের সংঘর্ষের ঘটনা ঘটেছে। সংঘর্ষে সহকারী কমিশনার (ভূমি) লিয়াকত সালমান ও স্থানীয় নারী, শিশুসহ অন্তত ৬ জন আহত হয়েছে বলে জানা গেছে। এসময় শতশত গ্রামবাসীর বাধার সম্মুখে প্রশাসন পিছু হটতে বাধ্য হয়েছে।

রোববার  (২১ আগস্ট)  বেলা ১১ টার দিকে সরকারি আশ্রয়ণ প্রকল্পের ঘর নির্মাণের জন্য প্রস্তাবিত জায়গা ঐতিহ্যবাহী বলদিপাড়া-হলদিঘর খেলার মাঠে মাটি ভরাটের উদ্দেশ্যে প্রশাসন গেলে স্থানীয় জনগণের ব্যাপক বাধার সম্মুখীন হয়। মাঠ রক্ষায় গ্রামবাসী প্রবেশপথে গাছের গুড়ি ও বাঁশ দিয়ে বেরিগেড তৈরি করে।

পরে বেরিকেড উপেক্ষা করে জোড় করে প্রশাসন প্রবেশ করতে চাইলে গ্রামবাসীর সাথে প্রশাসনের সংঘর্ষ সৃষ্টি  হয়। সংঘর্ষে শাহজাদপুর সহকারী কমিশনার (ভূমি)  লিয়াকত সালমান মাথায় আঘাত প্রাপ্ত হন।

এসময় স্থানীয় পঞ্চম শ্রেণীর ছাত্রী মোছাঃ সুমাইয়া খাতুন (১০), মনিজা খাতুন (৩০), আলেয়া (৪০), ওজুফা খাতুন (৩৫), মরিয়ম বেগম (৫০) সহ অন্তত ৬ জন আহত হন।

এআই 

Link copied!