Amar Sangbad
ঢাকা রবিবার, ২৮ এপ্রিল, ২০২৪,

পাবনায় অবসরপ্রাপ্ত পুলিশ সদস্যকে কুপিয়ে হত্যা

পাবনা প্রতিনিধি

পাবনা প্রতিনিধি

আগস্ট ২২, ২০২২, ০২:৪১ পিএম


পাবনায় অবসরপ্রাপ্ত পুলিশ সদস্যকে কুপিয়ে হত্যা

পাবনার সুজানগর উপজেলার তাতিবন্দে এক অবসরপ্রাপ্ত পুলিশ সদস্যকে কুপিয়ে হত্যা করেছে দুর্বৃত্তরা। তার নাম জাহাঙ্গীর আলম (৬৭)। এ ঘটনায় আরও অন্তত ১০ জন আহত হয়েছেন। আহতদের মধ্যে জাহাঙ্গীরের আরেক ভাইয়ের অবস্থা আশঙ্কাজনক বলে জানা গেছে।

সোমবার (২২ আগস্ট) বেলা ১১টার দিকে তাতিবন্দ ইউনিয়নের বনগ্রাম বাজারের ভবানীপুর গ্রামে এ ঘটনা ঘটে বলে গণমাধ্যমকে জানিয়েছেন সুজানগর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আব্দুল হান্নান।  

নিহত জাহাঙ্গীর আলম খন্দকার ভবানীপুর গ্রামের মৃত হাসান খন্দকারের ছেলে। তিনি ২০২১ সালে পাবনা সদর থানা থেকে পুলিশ কনস্টেবল হিসেবে অবসর গ্রহণ করেন।  আহতরা হলেন- নিহতের ভাই মতি খন্দকার, একই এলাকার আরফান মোল্লার ছেলে আয়েনউদ্দিন ও নজিমউদ্দিনের ছেলে আব্দুর রহিম। আহত বাকিদের নাম-পরিচয় এখনও জানা যায়নি।

নিহতের ছেলে জুবায়ের খন্দকারের দাবি, ‘হামলাকারীরা চরমপন্থি দলের সদস্য। অবসর গ্রহণের পর এলাকার জুয়া খেলা নিয়ে প্রতিবাদ করে ছিলেন জাহাঙ্গীর আলম। পরে তিনি পেনশনের টাকা দিয়ে নতুন বাড়ি করতে গেলে চরমপন্থিরা চাঁদা দাবি করে। জুয়া খেলা ও চাঁদাবাজি নিয়েই এলাকার চরমপন্থি হিসেবে পরিচিত কয়েকজনের সঙ্গে বিরোধ চলছিল। সেই বিরোধের জেরেই সোমবার বেলা ১১টার দিকে তারা একযোগে জাহাঙ্গীর আলম বাড়িতে ট্যাটা, বররা, হাসিসহ দেশীয় অস্ত্র নিয়ে হামলা করে। হামলায় জাহাঙ্গীর ঘটনাস্থলেই নিহত হন।

তবে সুজানগর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আব্দুল হান্নান বলেন, ‘৫ বছর আগে তাদের মধ্যে নারী ও শিশু নির্যাতন সংক্রান্ত মামলা হয়েছিল। সেই শত্রুতার জের ধরেই আজকের মারামারি ঘটনা ঘটেছে। এখানে চরমপন্থির কোনও সংশ্লিষ্টতা নেই। ঘটনাস্থলে পুলিশ মোতায়েন করা হয়েছে বলে জানান তিনি।’

এআই

Link copied!