Amar Sangbad
ঢাকা রবিবার, ১৯ মে, ২০২৪,

পূর্বের অভিযোগ বহাল, মাগুরায় ফেনসিডিলসহ আটক ২

মিরাজ আহমেদ, মাগুরা

মিরাজ আহমেদ, মাগুরা

আগস্ট ২৯, ২০২২, ০৭:৪৩ পিএম


পূর্বের অভিযোগ বহাল, মাগুরায় ফেনসিডিলসহ আটক ২

মাগুরা জেলা গোয়েন্দা শাখার অভিযানে ২০৮ বোতল ফেনসিডিল উদ্ধারসহ দুই মাদক ব্যাবসায়ী আটক।

২৮/০৮/২০২২ খ্রিঃ তারিখ মাগুরা জেলার সুযোগ্য পুলিশ সুপার জনাব মোঃ মশিউদ্দৌলা রেজা,পিপিএম-সেবা (বার), মহোদয়ের দিক নির্দেশনায় জেলা গোয়েন্দা শাখার একটি চৌকস টিম এসআই (নিঃ) মোঃ সেকেন্দার হোসেন এর নেতৃত্বে সঙ্গীয় ফোর্সসহ মাগুরা সদর থানাধীন আবালপুর গ্রাম হতে দুইটি বিশেষ অভিযান পরিচালনা করে। এর মধ্যে এক অভিযানে এলিচের বাড়ী থেকে৩৪ বোতল ভারতীয় ফেনসিডিল উদ্ধার করেন। আর এক অভিযানে রুমন মোল্লা (২৭) আইয়ুব মোল্লা অস্থায়ী ঠিকানা মাগুরা শহরের আবালপুর লাঠিয়াল পাড়া গ্রাম নিজ বাড়ি থেকে ১৭৪ বোতল ভারতীয় ফেনসিডিল উদ্ধার করেন।

সর্বমোট  ২০৮ বোতল ফেনসিডিল সহ দুইজন মাদক ব্যাবসায়ীকে গ্রেপ্তার করতে সক্ষম হয়। মাগুরা সদর থানা সূত্রে জানা গেছে গ্রেপ্তারকৃত আসামি মোঃ এলিচের বিরুদ্ধে পূর্বে ২৪ নভেম্বর ২০১০ সালে মাগুরা সদর থানা এফ আই আর নং ৫৭। ধারা ১৪৩/৪৪৭/৩২৩/৩৭৯/৫০৬ (২) ১১৪ পেনাল কোড ১৮৬০ অভিযোগ রয়েছে। এরপর মাগুরা সদর থানা এফআইআর নং ১৭(4U31) ৯ এপ্রিল ২০১০ সালে ৩৭৯/৪১১ পেনাল কোড ১৮৬০ মামলা রহিয়াছে। ভুক্তভোগী এর পরিবার সূত্রে জানা গেছে পূর্বের দুটি মামলা আপস মীমাংসার মাধ্যমে মীমাংসা করা হয়েছে।

থানায় প্রেশকৃত ফৌজদারি বিধান কোষের ১৫৪ নং ধারায় ধর্তব্য অপরাধ সংক্রান্ত প্রাথমিক তথ্য জানা যায় ৩৬(১) সারণির ১৪(খ) মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইন ২০১৮ অবৈধ মাদক দ্রব্য ফেনসিডিল বিক্রয়ের উদ্দেশ্যে নিজ ঘরে রাখার অপরাধ। উদ্ধার ৩৪ বোতল ভারতীয় ফেনসিডিল একটি বাজার করা প্লাস্টিকের ব্যাগ থেকে উদ্ধার করা হয়।

সোমবার (২৯ আগস্ট) সকালে এলিচের পরিবার সূত্রে জানা যায়, ভুক্তভোগী এলিচ (৪০) মালয়েশিয়া প্রবাসী ছিলেন আনুমানিক ১৩ বছর শেষে মাগুরা শহরের আবালপুর নিজ গ্রামে আসেন। এ সময় তিনি কিছু অসৎ বন্ধুর দ্বারা মাদক সেবনে জড়িয়ে যান। পরবর্তীতে বন্ধুদের মাঝে দ্বন্দ্বে জড়ালে এ ঘটনা ঘটে।

ভুক্তভোগী এলিচের অসুস্থ স্ত্রী গণমাধ্যমে জানান, রাজনীতির প্রতি হিংসায় তাকে সরাসরি ফাঁসানো হয়েছে। তিনি কখনো মাদক বিক্রেতা ছিলেন না তিনি দীর্ঘদিন মালয়েশিয়া প্রবাসী ছিলেন সাম্প্রতিক কিছুদিন আগে তিনি বাড়িতে এসেছেন।

এ সময় ভুক্তভোগীর মা জানান, ফ্রেন্ড সার্কেলের সাথে জড়িয়ে এই বিতর্কিত কার্যকলাপের পরিকল্পিত ষড়যন্ত্র শিকার এলিচ।

কেএস

Link copied!