Amar Sangbad
ঢাকা মঙ্গলবার, ২১ মে, ২০২৪,

গৌরীপুরে বেশি দামে বিক্রির দায়ে সার বিক্রেতার জরিমানা

গৌরীপুর প্রতিনিধি

গৌরীপুর প্রতিনিধি

আগস্ট ২৯, ২০২২, ০৮:৩৫ পিএম


গৌরীপুরে বেশি দামে বিক্রির দায়ে সার বিক্রেতার জরিমানা

ময়মনসিংহের গৌরীপুরে সরকার নির্ধারিত দামের চেয়ে বেশি দামে  সার বিক্রি ও মূল্য তালিকা প্রদর্শন না করার অভিযোগে চার খুচরা সার বিক্রেতাকে তের হাজার টাকা জরিমানা করেছেন ভ্রমমাণ আদালত। সোমবার (২৯ আগস্ট) উপজেলার পৌরসভা মাছ বাজার এলাকা হতে মোঃ চান মিয়াকে চার হাজার ও শাহগঞ্জ এলাকার খুচরা ব্যবসায়ী আল-আমিন-কে তিন হাজার টাকা  জরিমানা করা হয়। ভ্রমমাণ আদালতের নির্বাহী ম্যাজিষ্ট্রেট গৌরীপুর উপজেলা নির্বাহী অফিসার  হাসান মারুফ এই জরিমানা করেন।

অপর দিকে সহকারী কমিশনার (ভূমি) নিকহাত আরা রামগোপালপুর ও কলতাপড়া বাজারে পৃথক আরেকটি অভিযান চালান। এ সময় নির্ধারিত দামের চেয়ে বেশি দামে সার বিক্রি এবং মূল্য তালিকা প্রদর্শন না করার দায়ে সংশ্লিষ্ট আইনে মো. জামাল ও ফিরোজ মিয়া নামীয় খুচরা সার বিক্রেতাদের কাছ থেকে ছয় হাজার টাকা জরিমানা আদায় করা হয়েছে। এছাড়াও সকল ডিলারের দোকানে স্টক, রেজিস্ট্রার, ভাউচার নিরীক্ষা করা হয়, উপস্থিত ক্রেতা-জণগণকে সচেতন করা হয়, রশিদ ছাড়া সার ক্রয় বিক্রয় না করতে সতর্ক করা হয়। এ সময় গৌরীপুর উপজেলা কৃষি অফিসার কৃষিবিদ লুতফুন নাহার, সংশ্লিষ্ট ইউনিয়নের উপ-সহকারী কৃষি কর্মকর্তা গৌরীপুর থানার পুলিশ সদস্যরা উপস্থিত ছিলেন।

উপজেলা নির্বাহী অফিসার বেশি দামে সার বিক্রি এবং মূল্য তালিকা প্রদর্শন না করার দায়ে ভ্রমমাণ আদালতে চার খুচরা সার বিক্রেতাকে সর্বমোট তের  হাজার টাকা জরিমানা আদায়ের বিষয়টি নিশ্চিত করেন।

এসএম

Link copied!