Amar Sangbad
ঢাকা সোমবার, ২৯ এপ্রিল, ২০২৪,

বরিশালে মহাসড়কের অবৈধ স্থাপনা উচ্ছেদ

বরিশাল প্রতিনিধি

বরিশাল প্রতিনিধি

সেপ্টেম্বর ১২, ২০২২, ০৮:০০ পিএম


বরিশালে মহাসড়কের অবৈধ স্থাপনা উচ্ছেদ

দক্ষিণাঞ্চলে ভয়াবহ রকমের সড়ক দুর্ঘটনা বেড়ে যাওয়া ঠেকাতে নতুন পরিকল্পনা গ্রহণ করেছে সড়ক বিভাগ। তারই ধারাবাহিকতায় তাৎক্ষণিক সড়ক প্রশস্ত করা না গেলেও সড়কের দুই পাশের অবৈধ স্থাপনা উচ্ছেদে অভিযান শুরু করেছে।

সোমবার(১১সেপ্টেম্বর) সকালে নগরীর সাগরদী ব্রিজ থেকে শুরু করে দপদপিয়া ফেরি ঘাট পর্যন্ত আড়াই কিলোমিটার সড়কের দুই পাশে বরিশাল জেলা প্রশাসন ও সড়ক বিভাগের উদ্যেগে এই যৌথ অভিযান পরিচালনা করা হয়।

অভিযান পরিচালনাকারী জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট নাহিদুর রহমান বলেন, বরিশাল জেলা প্রশাসন ও সড়ক বিভাগের উদ্যেগে সাগরদী ব্রিজ থেকে পুরাতন দপদপিয়া ফেরিঘাট পর্যন্ত আড়াই কিলোমিটার সড়কের দুই পাশে অবৈধ স্থাপনা উচ্ছেদ করেছি। শতাধিক স্থাপনা উচ্ছেদ করা হয়েছে।

তিনি আরোও বলেন,পদ্মা সেতু চালু হওয়ায় বরিশালের দক্ষিঞ্চলের ছয় জেলায় সড়কে যানবাহনের চাপ বেড়েছে তাই সড়কের পাশে অবৈধ স্থপনা থাকায় প্রায়ই দূর্ঘটনা ঘটছে। আমরা এই অবৈধ স্থাপনা উচ্ছেদ করে সড়ক বিভাগের কাছে বুঝিয়ে দেবো।

এসময় রূপাতলির দুটি পেট্রোল পাম্পকে সড়কের নিচ থেকে ট্যাংকি সড়িয়ে নিতে সাত দিনের সময় দিয়েছে নির্বাহী ম্যাজিস্ট্রেট, অন্যথায় আইনি ব্যাবস্থা গ্রহন করবেন তিনি। অভিযানে বরিশাল জেলা প্রশাসন ও সড়ক বিভাগকে সহায়তা করে মহানগর পুলিশ ও র‌্যাব-৮ এর সদস্যরা।

আমারসংবাদ/আরইউ

Link copied!