Amar Sangbad
ঢাকা বৃহস্পতিবার, ১৬ মে, ২০২৪,

চবির নবনিযুক্ত ভিসিকে পিসিসিপি ইউনিটের শুভেচ্ছা

চবি প্রতিনিধি:

চবি প্রতিনিধি:

এপ্রিল ২৯, ২০২৪, ০৭:২৪ পিএম


চবির নবনিযুক্ত ভিসিকে পিসিসিপি ইউনিটের শুভেচ্ছা

পার্বত্য চট্টগ্রাম ছাত্র পরিষদ পিসিসিপি চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের সভাপতি আল আমিন ও সাধারণ সম্পাদক তারেকুল ইসলাম এর যৌথ নির্দেশনায় চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় এর নবনিযুক্ত ভিসি ড. মো. আবু তাহেরকে ফুল দিয়ে শুভেচ্ছা বিনিময় করে পিসিসিপি চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় এর নেতৃবৃন্দ।

এই সময় পিসিসিপির নেতৃবৃন্দ দাবি জানায়, পার্বত্য অঞ্চলের অনগ্রসর শিক্ষার্থীদের চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে ভর্তির ক্ষেত্রে কোটা সংক্রান্ত সুবিধায় বাঙালি ও অ-বাঙালিদের মধ্যে বিশ্ববিদ্যালয়ে  বিরাজমান বৈষম্যের অবসান।

উল্লেখ্য, কোটা সুবিধায় প্রতিটি বিষয়ে অ-বাঙালি শিক্ষার্থীগণ পায় ৫ টি আসন এবং বিপরীতে বাঙালি শিক্ষার্থী পায় ১ টি আসন। অথচ, একই অনুন্নত পরিবেশে ও প্রতিষ্ঠানে লেখাপড়া করে বাঙালি ও অ-বাঙালি শিক্ষার্থী বিশ্ববিদ্যালয়ে ভর্তি পরীক্ষা দিতে এসে থাকে। এদিকে, মাননীয় ভিসি স্যার শিক্ষার্থীদের বক্তব্য পরিপূর্ণ শ্রবণ না করেই পরবর্তী শিডিউলে আলোচনা করবেন বলে জানান।

এসময়ে উপস্থিত ছিলেন, পিসিসিপি কেন্দ্রীয় কমিটির সহ-সাহিত্য বিষয়ক সম্পাদক মো. ওমর ফারুক, পিসিসিপি চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় শাখার নেতা মো.আনসারি, মো. সাইফুল ইসলাম ইমন সহ বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন স্তরের নেতাকর্মীরা।

বিআরইউ
 

Link copied!