Amar Sangbad
ঢাকা সোমবার, ২৯ এপ্রিল, ২০২৪,

চুয়াডাঙ্গায় ৯ কেজি ৮৬০ গ্রাম স্বর্ণসহ আটক ১

চুয়াডাঙ্গা প্রতিনিধি

চুয়াডাঙ্গা প্রতিনিধি

সেপ্টেম্বর ১৫, ২০২২, ০৬:৪৪ পিএম


চুয়াডাঙ্গায় ৯ কেজি ৮৬০ গ্রাম স্বর্ণসহ আটক ১

চুয়াডাঙ্গা ব্যাটালিয়ন (৬ বিজিবি) পরিচালক, অধিনায়ক শাহ মোঃ ইশতিয়াক, এক প্রেস বিজ্ঞপ্তিতে জানান, বৃহস্পতিবার (১৫ সেপ্টেম্বর) বারাদী সীমান্ত দিয়ে বাংলাদেশ হতে ভারতে স্বর্ণ চোরাচালান হচ্ছে মর্মে গোপন সংবাদের ভিত্তিতে চুয়াডাঙ্গা ব্যাটালিয়ন (৬ বিজিবি) এর অধীনস্থ বারাদী বিওপির হাবিলদার, মোঃ জুলহাস উদ্দিন, পিবিজিএম টহল দল নিয়ে সীমান্ত পিলার ৭৯ হতে ৫০০ গজ বাংলাদেশের অভ্যন্তরেনাস্তিপুর কবরস্থান সংলগ্ন প্রাইমারী স্কুল এলাকায় এ্যাম্বুশ এর জন্য অবস্থান গ্রহণ করে।

চুয়াডাঙ্গা ব্যাটালিয়ন (৬ বিজিবি) এর অধিনায়ক লেঃ কর্ণেল শাহ মোঃ ইশতিয়াক, পিএসসি এর সার্বিক দিক নির্দেশনায় সময় আনুমানিক ১১০০ ঘটিকায় বিজিবি টহল দল একজন সন্দেহভাজন ব্যক্তিকে মোটর সাইকেলযোগে উক্ত এলাকা দিয়ে সীমান্তের দিকে যেতে দেখে চ্যালেঞ্জ করলে সে দৌড়ে পালিয়ে যাওয়ার চেষ্টা করে। বিজিবি সশস্ত্র টহলদল দুটি ভাগে বিভক্ত হয়ে একটি দল চোরাকারবারীকে ধাওয়া করে আটক করতে সক্ষম হয় এবং অপর দলটি মোটর সাইকেলটি জব্দ করে। জব্দকৃত মোটর সাইকেলটি তল্লাশী করে মোটর সাইকেলের সীট কভারের নীচে এয়ার ক্লিনার ফিল্টার বক্সের ভিতর থেকে কসটেপ দিয়ে মোড়ানো অবস্থায় ১১ টি প্যাকেট উদ্ধার করে। পরবর্তীতে বিজিবি বিশেষ টহল দল কর্তৃক ০১ জন স্বর্ণ পাচারকারীসহ ১১টি প্যাকেট হতে ছোট বড় ৫৮টি স্বর্ণের বার উদ্ধার করতে সক্ষম হয় যার পরিমান ৯ কেজি ৮৬০ গ্রাম।

সর্বমোট সিজার মূল্য ৬,৬০,৩৫,৭৪০/- ছয় কোটি ষাট লক্ষ পয়ত্রিশ হাজার সাতশত চল্লিশ টাকা। এ বিষয়ে দর্শনা থানায় মামলা হয়েছে আটককৃত আসামি নাম মোঃ রকিবুল ইসলাম (৩৫), পিতা-মৃত আব্দুল হাই, গ্রাম-নাস্তিপুর, পোঃ- দর্শনা, থানা-দর্শনা, জেলা-চুয়াডাঙ্গাকে দর্শনা থানায় হস্তান্তর এবং আটককৃত স্বর্ণের বারগুলি চুয়াডাঙ্গা ট্রেজারী অফিসে জমা করণের কার্যক্রম প্রক্রিয়াধীন রয়েছে।

কেএস

 

Link copied!