Amar Sangbad
ঢাকা শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪,

চট্টগ্রাম বন্দরে আসা ৭৮ বিলাসবহুল গাড়ির নিলাম আগামীকাল

আজিজুল হক, চট্টগ্রাম

আজিজুল হক, চট্টগ্রাম

সেপ্টেম্বর ২৪, ২০২২, ০৩:১৫ পিএম


চট্টগ্রাম বন্দরে আসা ৭৮ বিলাসবহুল গাড়ির নিলাম আগামীকাল

চট্টগ্রাম বন্দরে বিভিন্ন সময় কার্নেট ডি প্যাসেজ সুবিধায় আসা আমদানিকৃত ৭৮টি বিলাসবহুল গাড়ির নিলাম অনুষ্ঠিত হবে আগামীকাল রোববার।

এসব গাড়ির মধ্যে ৪ কোটি টাকা দামের রয়েছে ৩টি গাড়ি, ৩ কোটি টাকা দামের রয়েছে ৬ টি, ২ কোটি টাকা দামের রয়েছে ৮ টি , ১ কোটি টাকা দামের রয়েছে ৪৩টি এবং ১ কোটি টাকার নিচে রয়েছে ১৯ টি গাড়ি।

এসব গাড়ির মধ্যে সিলভার কালারের ল্যান্ড রোভার গাড়িটির সংরক্ষিত মূল্য ৪ কোটি ৩০ লাখ ১৬ হাজার ৩২১ টাকা এবং সর্বনিম্ন গাড়ির মূল্য ৪০ লাখ ৬৭ হাজার ৮১৯ টাকা।

নিলাম সূত্রে জানা যায়, সর্বোচ্চ দামের গাড়িটি রয়েছে ক্যাটালগের ৪৫ নম্বর লটে। যুক্তরাজ্যে তৈরি ২০০৫ সালের ৪ হাজার ১৯৭ সিসি সিলভার কালারের ল্যান্ড রোভার গাড়িটির সংরক্ষিত মূল্য ৪ কোটি ৩০ লাখ ১৬ হাজার ৩২১ টাকা।তবে গাড়িটির চাবি ও ড্যাসবোর্ড পাওয়া যায়নি। এছাড়া গাড়িটির চাকাগুলো ব্যবহার অনুপযোগী। অন্যদিকে নিলামে ওঠা সর্বনিম্ন দামের গাড়িটি হলো জাপানে তৈরি ২০০৪ সালের সিলভার কালারের হোন্ডা গাড়ি। নিলামের ৭৬ নম্বর লটে থাকা এই গাড়িটির সংরক্ষিত মূল্য ধরা হয়েছে ৪০ লাখ ৮২ হাজার ৭২৪ টাকা।চট্টগ্রাম বন্দরে আসা বিলাসবহুল গাড়ির মধ্যে রয়েছে বিএমডব্লিউ, মার্সেডিজ বেঞ্জ, ল্যান্ড ক্রুজার, ল্যান্ড রোভার, জাগোয়ার, লেক্সাস, মিতসুবিশি ব্রান্ডের গাড়ি। এমন ৭৯টি গাড়ি এবার নিলামে তুলছে চট্টগ্রাম কাস্টম হাউস।

কাস্টম হাউসের ডেপুটি কমিশনার সন্তোষ সরেন জানান, গাড়িগুলো নিলামে বিক্রির লক্ষ্যে কাস্টম হাউস নিজস্ব উদ্যোগে বাণিজ্য মন্ত্রণালয় থেকে ক্লিয়ারেন্স পারমিট (সিপি) সংগ্রহ করেছে। তাই গাড়ির ক্রেতাকে মন্ত্রণালয় থেকে আর সিপি নিতে হবে না।নিলামের ক্যাটালগ কাস্টম হাউস, এনবিআরের ওয়েবসাইটের পাশাপাশি সরকারি নিলামকারী প্রতিষ্ঠান কেএম করপোরেশনের কার্যালয় থেকেও সংগ্রহ করা যাবে। ই-অকশনে দরপত্র দাখিলের সময় শুরু হয়েছে ২২ সেপ্টেম্বর সকাল ৯টা থেকে, চলবে আগামীকাল ২৫ সেপ্টেম্বর দুপুর ২টা পর্যন্ত। একই দিন বিকাল ৫টায় নিলামের বক্স খোলা হবে এবং দরদাতাদের দাখিলকৃত মূল্যের তালিকা তৈরি করা হবে। পরে সর্বোচ্চ দরদাতাদের তালিকা ঘোষণা করবে চট্টগ্রাম কাস্টম হাউস।

কেএস 

Link copied!