Amar Sangbad
ঢাকা সোমবার, ২৯ এপ্রিল, ২০২৪,

শিশু অপহরণ করে খুনের দায়ে যুবকের মৃত্যুদণ্ড

শুভ কুমার ঘোষ, সিরাজগঞ্জ

শুভ কুমার ঘোষ, সিরাজগঞ্জ

সেপ্টেম্বর ২৭, ২০২২, ০৫:১৬ পিএম


শিশু অপহরণ করে খুনের দায়ে যুবকের মৃত্যুদণ্ড

সিরাজগঞ্জের শাহজাদপুরে শিশু সালাম আলীকে আপহরণের পর হত্যার দায়ে আমির চাঁন (২৮) নামে এক যুবককে মৃত্যুদন্ড দিয়েছেন আদালত। একই সঙ্গে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

মঙ্গলবার (২৭ সেপ্টেম্বর) দুপুরে জেলা ও দায়রা জজ আদালতের বিচারক ফজলে খোদা মো. নাজির এ রায় প্রদান করেন।

বিষয়টি নিশ্চিত করেছেন সিরাজগঞ্জ জেলা জজ আদালতের সরকারি কৌঁসুলি (পিপি) আব্দুর রহমান।

মৃত্যুদন্ডপ্রাপ্ত আসামি আমির চাঁন শাহজাদপুর উপজেলার রায়পুর গ্রামের মোকছেদ আলীর পুত্র।

মামলার অভিযোগ সূত্রে জানা যায়, ২০১৮ সালের ২ আগষ্ট বিকেলে শাহজাদপুরের রায়পুর গ্রামের আকছেদ আলীর বাড়ির উঠানে আমির চাঁনসহ শিশু মুসা, সুমাইয়া, ইয়াসিন ও ভুক্তভোগী শিশু সালাম আলী ফুটবল খেলছিল। খেলা শেষে প্রতিবেশি আমির চাঁন শিশু সালামকে কৌশলে তার বাড়িতে নিয়ে আটক করে রাখে।

এরপর শিশুটির পরিবারের কাছে পর্যায়ক্রমে দশ লাখ, তিন লাখ ও দেড়লাখ টাকা মুক্তিপণ দাবি করে বিভিন্ন জায়গায় চিরকুট ও চিঠি ফেলে রাখে আমির চাঁন।

এ দিকে শিশুটির মা-বাবাসহ বাড়ির লোকজন সালাম আলীর সন্ধ্যান না পেয়ে ২০১৮ সালের ১১ আগস্ট শাহজাদপুর থানায় মামলা দায়ের করেন। ওই দিন পুলিশ আমির চাঁনকে গ্রেপ্তার করলে তিনি ঘটনার কথা স্বীকার করেন এবং তার দেওয়া তথ্য অনুযায়ী আব্দুল লতিফ ও জাকিরুলের বাড়ির কুয়া থেকে সালাম আলীর লাশ উদ্ধার করা হয়। আসামি আমির চাঁন সে সময়ে ঘটনার কথা স্বীকার করে ম্যাজিস্ট্রেট আদালতে ১৬৪ ধারায় স্বীকারোক্তিমূলক জবানবন্দি দেন।

সিরাজগঞ্জ জেলা জজ আদালতের সরকারি কৌঁসুলি (পিপি) আব্দুর রহমান বলেন, রাষ্ট্রপক্ষ অভিযোগ প্রমাণের জন্য ১১ জনের স্বাক্ষীর সাক্ষ্য নেন। স্বাক্ষ্য নেওয়া শেষে অভিযোগ প্রমানিত হওয়ায় আজ আমির চাঁনকে মৃত্যুদণ্ডের আদেশ দেন বিচারক।

কেএস

Link copied!