Amar Sangbad
ঢাকা রবিবার, ১৯ মে, ২০২৪,

নৌকাডুবি: মৃত প্রত্যেকের পরিবার পেল ৫৫ হাজার টাকা

পঞ্চগড় প্রতিনিধি

পঞ্চগড় প্রতিনিধি

সেপ্টেম্বর ২৯, ২০২২, ০৭:০০ পিএম


নৌকাডুবি: মৃত প্রত্যেকের পরিবার পেল ৫৫ হাজার টাকা

পঞ্চগড়ে বোদায় মাড়েয়া ইউপির আউলিয়া ঘাটে স্মরণকালে করতোয়া নদীতে নৌকা ডুবিতে নিহত ৬৯ পরিবারের স্বজনদের হাতে ৫৫ হাজার টাকা মানবিক সহায়তা প্রদান করা হয়েছে।

বৃহস্পতিবার (২৯ সেপ্টেম্বর) দুপুরে মাড়েয়া বামনহাট ইউনিয়ন পরিষদ চত্বরে আয়োজিত অনুষ্ঠানে এ মানবিক সহায়তা প্রদান করে দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয় এবং রেড ক্রিসেন্ট। এ সময় মৃতের প্রতিটি পরিবারের স্বজনদের মাঝে দুর্যোগ ব্যবস্থাপনা থেকে ৫০ হাজার ও রেড ক্রিসেন্ট থেকে ৫ হাজার টাকাসহ দুই বস্তা করে শুকনো খাবার তুলে দেয়া হয়।

অনুষ্ঠানে জেলা প্রশাসক মো. জহুরুল ইসলামের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন রেলপথ মন্ত্রী ও স্থানীয় সংসদ সদস্য নূরুল ইসলাম সুজন। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থেকে বক্তব্য রাখেন দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ প্রতিমন্ত্রী ডা. মো. এনামুর রহমান, দুর্যোগ ব্যবস্থাপনা অধিদপ্তরের মহাপরিচালক আতিকুল হক, রংপুর বিভাগীয় কমিশনার সাবিরুল ইসলাম ও পুলিশের রংপুর রেঞ্জের ডিআইজি আব্দুল আলীম মাহমুদ প্রমুখ।

এ সময় বক্তারা বক্তব্যে বলেন, পঞ্চগড় জেলায় এমনকি দেশের ইতিহাসে নৌকাডুবিতে এত মানুষ মারা যাওয়ার ঘটনা ঘটেনি। এটি স্মরণীয় হয়ে থাকবে। এ শোক কখনো সহ্য করার মতো না। তারপরও আমরা আপনাদের পাশে দাঁড়ানোর চেষ্টা করছি। ঘটনার প্রথম দিন থেকেই নিহত পরিবারকে ২০ হাজার টাকা প্রদান করা হয়েছে। পরে ধর্ম মন্ত্রণালয় থেকে প্রতিটি পরিবারকে ২৫ হাজার টাকা করে দেয়া হয়েছে। আজ ৬৯ পরিবারকে নগদ ৫০ হাজার টাকা ও রেড ক্রিসেন্টের পক্ষ থেকে ৫ হাজার করে টাকা দেওয়া হল। সেই সঙ্গে দুর্যোগের সময় আমরা যে খাবারটা দেই সেটা দুই বস্তা করে দেওয়া হলো। আমরা সব সময় আপনাদের পাশে আছি। আর খুব শিগগিরই আউলিয়া ঘাট থেকে বদেশ্বরী ঘাটে যাওয়ার জন্য সেতু নির্মাণে কাজ শুরু হবে।

এসএম

Link copied!