Amar Sangbad
ঢাকা শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪,

‘উৎপাদনশীলতায় প্রযুক্তিকে আপন করে নিতে হবে’

নেত্রকোনা প্রতিনিধি

নেত্রকোনা প্রতিনিধি

অক্টোবর ২, ২০২২, ০৮:৪২ পিএম


‘উৎপাদনশীলতায় প্রযুক্তিকে আপন করে নিতে হবে’

নেত্রকোনার জেলা প্রশাসক অঞ্জনা খান মজলিশ বলেছেন, চতুর্থ শিল্প বিপ্লবের চ্যালেঞ্জ মোকাবেলায় উৎপাদনশীলতায় প্রযুক্তিকে আপন করে নিতে না পারলে আমরা বিশ্ব থেকে ছিটকে পড়ব।

তিনি বলেন, বর্তমান বিশ্বে মানুষের চিন্তার জগত, জীবনধারা থেকে শুরু করে পণ্য উৎপাদন, সেবা প্রদানসহ সকল ক্ষেত্রে চতুর্থ শিল্প বিপ্লব ব্যাপক পরিবর্তন নিয়ে আসছে। শিল্প বিপ্লবের ব্যাপকতা, প্রযুক্তি নির্ভর আধুনিকতা ও সংশ্লিষ্ট পরিবর্তন আত্তীকরণ একটি বড়ো চ্যালেঞ্জ। চতুর্থ শিল্প বিপ্লবের চ্যালেঞ্জ মোকাবিলায় সরকারি-বেসরকারি পর্যায়ে সঠিক নীতি ও পরিকল্পনা নিয়ে এগিয়ে আসতে হবে।

রোববার (২ অক্টোবর) দুপুরে জেলা প্রশাসন সম্মেলন কক্ষে বিসিক আয়োজিত জাতীয় উৎপাদনশীলতা দিবস উপলক্ষে আলোচনা সভায় সভাপতির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

অঞ্জনা খান মজলিশ বলেন, উৎপাদনশীলতা বৃদ্ধির জন্য জেলার বিসিক শিল্প নগরীতে গ্যাস সংকট রয়েছে। এ সমস্যা সমাধানে দ্রুত পদক্ষেপ গ্রহণ করা হবে। এ সময় উৎপাদন বাড়াতে যুব সমাজকে প্রযুক্তিগত দক্ষতা বৃদ্ধির প্রশিক্ষণ দিয়ে সময়োপযোগী করে গড়ে তুলতে বিসিক, টিটিসি ও যুব উন্নয়নকে আহব্বান জানান তিনি।

এতে বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মো. মুনির হোসেন,  জেলা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক এম মোখলেছুর রহমান। এছাড়া উপস্থিত ছিলেন জেলা বিসিক শিল্প নগরীর উপব্যবস্থাপক মো. আকরাম হোসেন, বিসিক শিল্প মালিক সমিতির সাধারণ সম্পাদক জহিরুল ইসলাম আকন্দ, সহ-সভাপতি আজিজুর রহমান তালুকদার, কৃষিবিদ মোস্তাসিন রেজা প্রমুখ।

কেএস

Link copied!