Amar Sangbad
ঢাকা বৃহস্পতিবার, ০২ মে, ২০২৪,

চাহিদার তুলনায় বরাদ্দ কম, ফেঞ্চুগঞ্জে বেড়েছে লোডশেডিং

ফেঞ্চুগঞ্জ (সিলেট) প্রতিনিধি

ফেঞ্চুগঞ্জ (সিলেট) প্রতিনিধি

অক্টোবর ৯, ২০২২, ০৪:১০ পিএম


চাহিদার তুলনায় বরাদ্দ কম, ফেঞ্চুগঞ্জে বেড়েছে লোডশেডিং

লোডশেডিংয়ে অতিষ্ঠ জনজীবন। বাড়ছে ক্ষোভ। সিলেটের ফেঞ্চুগঞ্জে পল্লী বিদ্যুতের ঘন ঘন লোডশেডিং বেড়েই চলেছে। দিনে একাধিকবার বিদ্যুৎ চলে যাচ্ছে। প্রতিবারই এক ঘণ্টা বা তারও বেশি সময় করে লোডশেডিং থাকছে। এমনকি রাতে ও একাধিকবার লোডশেডিং হচ্ছে। ভ্যাপসা গরমের সঙ্গে তীব্র লোডশেডিংয়ের কারণে অসহনীয় হয়ে উঠেছে জনজীবন।

এদিকে লোডশেডিংয়ের কারণে দুর্ভোগে পড়েছেন সাধারণ মানুষ।

এদিকে ঘন ঘন বিদ্যুত আসা যাওয়ার কারণে ফ্রিজ, টেলিভিশন, ফ্যানসহ বিভিন্ন মূল্যবান ইলেক্ট্রনিক্স সামগ্রী নষ্ট হয়ে যাচ্ছে। তাছাড়া অসহ্য গরমে বিদ্যুৎ না থাকায় চরম ক্ষোভ প্রকাশ করছেন গ্রাহকরা। অনেকে বিরক্তি প্রকাশ করে দিচ্ছেন ফেসবুকে পোস্ট।

উপজেলাবাসীর দাবি, চরম বৈষম্যের শিকার হচ্ছেন তাঁরা। তাঁদের অভিযোগ, প্রতিদিন 
৮-১০ ঘণ্টা লোডশেডিং হচ্ছে। এতে শিক্ষার্থীদের লেখাপড়ায় বিঘ্ন ঘটছে।

এদিকে লোডশেডিং বাড়ার বিষয়টি স্বীকার করেছেন ফেঞ্চুগঞ্জ পল্লীবিদ্যুৎ এর কর্মকর্তারাও। তাদের দাবি- জাতীয় গ্রিডে বিপর্যয়ের পর থেকেই লোডশেডিং বেড়েছে। সিলেট পল্লী বিদ্যুৎ সমিতি-১ এর আওতাধীন ফেঞ্চুগঞ্জ উপজেলায় বিদ্যুতের গ্রাহক আছেন ৩২ হাজারের উপরে।

এই উপজেলায় প্রতিদিন রাতে সাড়ে ৮ থেকে ৯ ও দিনে সাড়ে ৫ থেকে ৬ মেগাওয়াট বিদ্যুৎ প্রয়োজন হয়।কিন্তু চাহিদার তুলনায় বরাদ্দ কম পাওয়ার কারণে দিনে ও রাতে লোডশেডিং হচ্ছে।

এ বিষয়ে ফেঞ্চুগঞ্জ পল্লীবিদ্যুৎ সমিতির সহকারী জেনারেল ম্যানেজার (ওএন্ডএম) এ.এফ.এম মাহমুদুল হাসান জানান, জাতীয় উৎপাদন সংকটের কারনেই লোডশেডিংয়ের মাত্রা বেড়েছে।  

ফেঞ্চুগঞ্জে প্রতিদিন আমাদের চাহিদা প্রায় ১৬ মেঘাওয়াট কিন্তু আমাদেরকে  বরাদ্দ দেওয়া হচ্ছে ৬.২৭ মেগাওয়াট। যেকারনে লোডশেডিংয়ের পরিমাণটা একটু বেশি হচ্ছে।

 

Link copied!