Amar Sangbad
ঢাকা শুক্রবার, ১৭ মে, ২০২৪,

কিশোরগঞ্জে ৫ম বারের মতো শ্রেষ্ঠ প্রধান শিক্ষক শোকরানা

কিশোরগঞ্জ প্রতিনিধি

কিশোরগঞ্জ প্রতিনিধি

মে ২, ২০২৪, ১২:৪২ পিএম


কিশোরগঞ্জে ৫ম বারের মতো শ্রেষ্ঠ প্রধান শিক্ষক শোকরানা

কিশোরগঞ্জের শতবর্ষী ঐতিহ্যবাহী বিদ্যাপীঠ আজিমউদ্দিন উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোকাররম হোসেন শোকরানা জাতীয় শিক্ষা সপ্তাহ-২০২৪ এ বিদ্যালয় শাখায় কিশোরগঞ্জ সদর উপজেলায় ৫ম বারের মতো ও টানা ৩য় বার ‘শ্রেষ্ঠ প্রধান শিক্ষক’ নির্বাচিত হয়েছেন।

শিক্ষার মান নিশ্চিতকরণ ও শিক্ষা ক্ষেত্রে বহুমুখী অবদান রাখার জন্য তিনি উপজেলা পর্যায়ে জাতীয় শিক্ষা সপ্তাহ-২০২৪ উদযাপন কমিটি তাকে শ্রেষ্ঠ প্রধান শিক্ষক নির্বাচিত করেছেন। এর আগে তিনি উপজেলায় ৪ বার ২০২৩, ২০২২, ২০১৮ এবং ২০১৬ শ্রেষ্ঠ প্রধান শিক্ষক নির্বাচিত হন।

তিনি এবার নিয়ে উপজেলায় ৫ম বার এবং টানা ৩য় বার শ্রেষ্ঠ প্রধান শিক্ষক নির্বাচিত হয়েছেন। এছাড়াও ২০১৮ সালে তিনি কিশোরগঞ্জ জেলায় শ্রেষ্ঠ প্রধান শিক্ষক নির্বাচিত হয়েছিলেন।

জানা যায়, মোকাররম হোসেন শোকরানা ২০১২ সালের ৫ মে আজিমউদ্দিন উচ্চ বিদ্যালয়ে প্রধান শিক্ষক হিসেবে যোগদান করেন। তিনি যোগদানের পর থেকেই অত্যন্ত সুনাম, সততা, যোগ্যতা, মননশীলতা ও দক্ষতার সাথে প্রতিষ্ঠান প্রধান হিসেবে দায়িত্ব পালন করে আসছেন।

তিনি প্রশাসনিক প্রশিক্ষণসহ শিক্ষার মান উন্নয়ন ও বিভিন্ন বিষয়ে প্রশিক্ষণ গ্রহণ করেছেন। প্রতিষ্ঠানের শিক্ষার্থীদের লেখাপড়ার পাশাপাশি নিয়মিত মাল্টিমিডিয়া ক্লাস ও সহ-পাঠ্যক্রমিক, শিক্ষামূলক কার্যক্রম অত্যন্ত সুনামের সাথে ভালো ফলাফল অর্জন করে আসছেন। তার দায়িত্ব গ্রহণের পর তিনি বিদ্যালয়ের শিক্ষার মান উন্নয়নসহ পারিপার্শ্বিক বিভিন্ন উন্নয়নমূলক কাজ করেছেন।

ইএইচ

Link copied!