Amar Sangbad
ঢাকা শুক্রবার, ০৩ মে, ২০২৪,

গ্রামবাসীর নিজ উদ্যোগে রাস্তা সংস্কার

মেলান্দহ (জামালপুর) প্রতিনিধি

মেলান্দহ (জামালপুর) প্রতিনিধি

অক্টোবর ২২, ২০২২, ০৫:১৯ পিএম


গ্রামবাসীর নিজ উদ্যোগে রাস্তা সংস্কার

জামালপুরের মেলান্দহ উপজেলার মাহমুদপুর ইউনিয়নের পুঠিয়ারপাড়া ব্রিজ থেকে ৫০০ মিটার কাঁচা রাস্তা সংস্কারের জন্য জনপ্রতিনিধি ও সরকারি দপ্তরে ঘুরেছেন স্থানীয়রা। সবাই রাস্তা করার প্রতিশ্রুতি দিয়েছেন। কেউ রক্ষা করেননি প্রতিশ্রুতি।

শানিবার (২২ অক্টোবর) থেকে এলাকাবাসী নিজ উদ্যোগ রাস্তার তৈরির কাজ শুরু করেছে। উপজেলার মাহমুদপুর ইউনিয়নের পুঠিয়ারপাড়া এলাকার বাসিন্দারা। এলাকাবাসীরা ৫ লাখ টাকা দিয়ে কাজ শুরু করেছেন।

স্থানীয়রা জানান, মাহমুদপুর ইউনিয়নের পুঠিয়ারপাড়া এলাকা ২ বছর ধরে কাঁচা রাস্তাটি বেহাল হয়ে পড়ে। ব্রিজের কাছে ১০০ ফুট কাঁচা রাস্তা বন্যার সময় ভেঙ্গে যাতায়াত বন্ধ হয়। বিভিন্ন জনপ্রতিনিধিদের কাছে রাস্তা সংস্কার করার জন্য যান। মেম্বার চেয়ারম্যান ও সরকারি দপ্তরে দিয়েছে প্রতিশ্রুতি। প্রতিশ্রুতি দিলেও কেউ রাস্তা করে দেয়নি বলে অভিযোগ ও করেন স্থানীয়।

মামুদপুর ইউনিয়ন পরিষদের সাবেক ইউপি সদস্য দুলাল বলেন, ‍‍`আমরা চেয়ারম্যান ও সরকারি দপ্তরের কাছে ঘুরেছি, বিভিন্ন সময় প্রতিশ্রুতি দিয়েছে কেউ এ রাস্তা নির্মাণ করে দেয়নি। পরে আমাদের নিজেদের অর্থায়নে কাজ শুরু করেছি।‍‍`

মুক্তিযোদ্ধা শফিউল্লাহ বলেন, ওই জায়গা দিয়ে যাতায়াতে খুব কষ্ট, এমনি কাঁচা রাস্তা আর প্রতিবছরের বন্যায় রাস্তাঘাট ঠিক থাকে না। প্রতিবছরে কম বেশি ভাঙা যা রাস্তা। এই রাস্তাটি পাকা হলে যাতায়াতের জন্য খুব ভালো হয়তো।

পুঠিয়ারপাড়া এলাকার শিক্ষার্থী শিশির বলেন ‘রাস্তা না থাকায় এত দিন বাড়ি থেকে ১ কিলোমিটার বেশি পথ পায়ে হেঁটে আমাদের স্কুলে যেতে হতো। পায়ে হেঁটে গেলে স্কুলে যাওয়া-আসা করতেই দেড় ঘণ্টা সময় চলে যায়। কিন্তু এখন ১০ মিনিটে পথ পাড়ি দিলেই স্কুলে পৌঁছে যাব।’

মাহমুদপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোহাম্মদ আলী জিন্নাহ বলেন, এলাকাবাসী এসেছিল বরাদ্দ না থাকায় চাহিদামাফিক উন্নয়ন কর্মকাণ্ড করা সম্ভব হয় না। গ্রামের মানুষের দাবি সময়মতো পূরণ করা সম্ভব হয়নি।

এসএম

Link copied!