Amar Sangbad
ঢাকা সোমবার, ২৯ এপ্রিল, ২০২৪,

তাৎক্ষণিক ঘরের ব্যবস্থা নিলেন ইউএনও

ধনবাড়ী (টাঙ্গাইল) প্রতিনিধি

ধনবাড়ী (টাঙ্গাইল) প্রতিনিধি

অক্টোবর ২৫, ২০২২, ০৬:৩৩ পিএম


তাৎক্ষণিক ঘরের ব্যবস্থা নিলেন ইউএনও

সত্তর বছর বয়সী শহিদ আলী। অসুস্থ্যতা আর বয়সের ভাড়ে চলাফেরাটা কষ্টসাধ্য। বাড়ি ভিটার ৪ শতাংশ জমিতে পাঁচ সদস্যের পরিবার। একটি মাটির তৈরী ঘরে শাহেদ আলীর বসবাস। সপ্তাহে কয়েকটি বাঁশের কুলো তৈরীর টাকায় তাদের চলতে হয়। নুন আনতে পান্তা ফুরায়।

ঘূর্ণঝড় সিত্রাংয়ের প্রভাবে প্রায় টানা ২০ থেকে ২২ ঘন্টা প্রবল ভারি ভর্ষণে শাহেদ আলীর মাটির ঘরটি গত সোমবার দিবাগত রাতে ধসে পড়ে। এতে দিশেহারা হয়ে পড়ে শাহেদ আলীর পরিবার।

ধনবাড়ী উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. আসলাম হোসাইন মঙ্গবার (২৫ অক্টোবর ) দুপুরে বিষয়টি জানতে পেরে শাহেদ আলীর ধসে পড়া ঘরটি পরিদর্শন করে প্রধান মন্ত্রীর উপহারের পাঁকা ঘর নির্মাণের আশ্বাস দেন।  

শাহেদ আলী উপজেলার যদুনাথপুর ইউনিয়নের সাত্তারকান্দি চরপাড়া গ্রামের মৃত মজন শেখের ছেলে। শাহেদ আলীর পরিবারে রয়েছে স্ত্রী, ছেলে বউসহ এক নাতি। বিকাল পর্যন্ত খোঁজ নিয়ে জানা গেছে ঘর তৈরীর নির্মাণের নিমার্ণ সামগ্রী শাহেদ আলী বাড়িতে পৌঁছেছে।  

শাহেদ আলীর স্ত্রী রোকেয়া বেগম জানান, ‘বাঁশের তৈরী কুলোর টাকায় আমাদের চলতে হয়। সপ্তাহে কয়েকটি কুলো বানানো যায়। রাতে হঠাৎ করে ঘরটি ভেঙে পড়লে খুব খারাপ লাগে। আমরা গরিব মানুষ। দিন এনে দিন খেতে হয়।’

রোকেয়া বেগম আরও জানান, ‘ভেঙে যাওয়া ঘরটি মাটি দিয়ে আবার ঠিক করছিলাম। হঠাৎ একটি গাড়ি থেকে কয়েকজন স্যার নেমে এসে প্রধানমন্ত্রীর শেখ হাসিনার উপহারের পাঁক ঘর ব্যবস্থা করেছেন। আমরা প্রধানমন্ত্রীকে ধন্যবাদ জানাই।’

পরিদর্শনকালে উপস্থিত ছিলেন উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান জেব-উন-নাহার লিনা বকল, প্রকল্প বাস্তাবায়ন কর্মকর্তা (পিআইও) হাবীবুর রহমান সুমন, ইউপি সদস্য মিজানুর রহমান মিলন, গণমাধ্যকর্মী ও এলাকার স্থানীয়রা।

ইউএনও মো. আসলাম হোসাইন বলেন, ‘খরর পেয়ে শাহেদ আলীর বাড়ি পরিদর্শন করে তাৎক্ষণিক প্রধানমন্ত্রীর উপহারের পাঁকা ঘর নির্মাণ করে দেয়ার ব্যবস্থা করা হয়েছে। ঘর নির্মাণের কাজ শুরু হয়েছে।’

কেএস 

Link copied!