Amar Sangbad
ঢাকা সোমবার, ২৯ এপ্রিল, ২০২৪,

ফরিদপুরে স্ত্রী হত্যার দায়ে স্বামীর যাবজ্জীবন

ফরিদপুর প্রতিনিধি

ফরিদপুর প্রতিনিধি

নভেম্বর ৩, ২০২২, ০৬:০৯ পিএম


ফরিদপুরে স্ত্রী হত্যার দায়ে স্বামীর যাবজ্জীবন

ফরিদপুরে স্ত্রীকে হত্যার দায়ে স্বামী মো. সিয়াম মোল্লাকে (৩৭) যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। একইসাথে তাকে ১০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। জরিমানা অনাদায়ে তাকে আরও তিন মাস বিনাশ্রম কারাদণ্ড ভোগ করতে হবে। মো. সিয়াম মোল্লার বাড়ি সালথা উপজেলার রায়েরচর গ্রামে।

বৃহস্পতিবার (৩ নভেম্বর) দুপুরে ফরিদপুরের অতিরিক্ত জেলা ও দায়রা জজ দুই নম্বর আদালতের বিচারক শিয়াবুল ইসলাম এ আদেশ দেন। রায় প্রদানের সময় আসামি সিয়াম মোল্লা আদালতে উপস্থিত ছিলেন।

এ হত্যা মামলায় রাষ্ট্রপক্ষের আইজীবী এপিপি সানোয়ার হোসেন ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, এ রায়ের মাধ্যমে আইনের শাসন প্রতিষ্ঠা হয়েছে। এ ঘটনায় সমাজে অপরাধ প্রবণতা কমে আসবে।

মামলার এজাহার ও আদালত সূত্রে জানা যায়, ২০২০ সালের ১৬ এপ্রিল রাতে পারিবারিক কলহের জের ধরে ফরিদপুর শহরের পূর্বখাবাসপুর শান্তিবাগ মোড় এলাকায় মুজিবুর রহমানের ভাড়া বাড়িতে মো. সিয়াম মোল্লা তার স্ত্রী শারমীন আক্তার (২২) কে গলায় ওড়না পেচিয়ে শ্বাসরুদ্ধ করে হত্যা করে। সিয়াম মোল্লা সালথা উপজেলার রায়েরচর গ্রামের বাসিন্দা। তিনি ফরিদপুর শহরে একটি গ্যাস সাপ্লাইয়ের দোকানে কর্মচারি হিসেবে কাজ করতেন। তিনি ওই ভাড়া বাড়িতে স্ত্রী শারমিনকে নিয়ে বসবাস করতেন। ফরিদপুর কোতয়ালী থানা পুলিশ ১৭ এপ্রিল বিকেলে ওই বাড়ির তালা ভেঙে শারমীন আক্তারের  মৃতদেহ উদ্ধার করে।

এ ঘটনায় নিহত শারমীন আক্তারের মা ফরিদপুরের নগরকান্দার মেহেদিয়া গ্রামের জাকের মোল্লার স্ত্রী আলেয়া বেগম বাদী হয়ে ফরিদপুর কোতয়ালী থানায় সিয়াম মোল্লাকে একমাত্র আসামি করে নারী ও শিশু নির্যাতন দমন আইনে একটি মামলা দায়ের করেন। ফরিদপুর কোতয়ালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোরশেদ আলম সিয়ামকে অভিযুক্ত করে ওই বছরের ২৭ এপ্রিল আদালতে অভিযোগপত্র (চার্জশিট) জমা দেন।

কেএস 

Link copied!