Amar Sangbad
ঢাকা রবিবার, ২৮ এপ্রিল, ২০২৪,

কৃষককে বিনামূল্যে সব উপকরণ দিচ্ছে সরকার: ডেপুটি স্পিকার

সাঁথিয়া (পাবনা) প্রতিনিধি

সাঁথিয়া (পাবনা) প্রতিনিধি

নভেম্বর ১৫, ২০২২, ০৬:০৫ পিএম


কৃষককে বিনামূল্যে সব উপকরণ দিচ্ছে সরকার: ডেপুটি স্পিকার

জাতীয় সংসদের ডেপুটি স্পিকার এডভোকেট শামসুল হক টুকু এমপি বলেছেন, জাতীর জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান যুদ্ধ বিধ্বস্ত বাংলাদেশ বিশ্বের দরবারে মাথা উঁচু করে দাঁড়াতে পারে সেজন্য কৃষিকাজের উপর গুরত্ব দেন।

তিনি জানেন দেশের বেশীরভাগ জনগোষ্ঠী কৃষি কাজের উপর নির্ভরশীল। তিনি ভাবলেন কৃষক বাঁচলে দেশ বাঁচবে, তাই তো তিনি কৃষকের ২৫ বিঘা পর্যন্ত জমির খাজনা মওকুফ করে দিয়েছিলেন। কারণ বঙ্গবন্ধু ভেবে ছিলেন আমি যদি কৃষককে তার কাজে আত্মনিয়োগে উৎসাহিত করতে পারি তাহলে আমার দেশে কোন অভাব থাকবে না। এরই ধারাবাহিকতায় তারই সুযোগ্য কন্যা শেখ হাসিনা বঙ্গবন্ধুর সোনারবাংলা বিনির্মাণে কৃষকদের বিনা মূল্যে সার, বীজ সহজ শর্তে ঋণ কার্যক্রম চালু করেছেন। তাই তো তিনি সারা বাংলাদেশের কৃষকদের কোন প্রণোদনা দিতে ভুল করেন নাই। কৃষি উৎপাদনে কৃষককে বিনামূল্যে সব ধরণের উপকরণ সরকার দিচ্ছে।

এ সময় তিনি আরও বলেন, বর্তমানে বৈশ্বিক সমস্যা হওয়ায় খাদ্য সংকট যাতে না হয় সে জন্য প্রধানমন্ত্রীর ঘোষণা অনুযায়ী দেশে এক ইঞ্চি জায়গা যেন অনাবাদী না থাকে সে পরামর্শও দেন কৃষকদের।

মঙ্গলবার দুপুরে উপজেলা প্রশাসন ও কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উদ্যোগে উপজেলা স্বাধীনতা সোপানে আয়োজিত কৃষক সমাবেশে উপজেলা নির্বাহী অফিসার মাসুদ হোসেনের সভাপতিত্বে ও কৃষি সম্প্রসারণ কর্মকর্তা ফারুক হোসেন চৌধুরীর সঞ্চালনায় প্রধান অতিথির বক্তব্যে তিনি উপরোক্ত কথাগুলো বলেন। এ সময় স্বাগত বক্তব্য দেন উপজেলা কৃষি কর্মকর্তা সঞ্জিব কুমার গোস্বামী।

সমাবেশে উপস্থিত ছিলেন, পৌর মেয়র মাহবুবুল আলম বাচ্চু, ভাইচ চেয়ারম্যান সোহেল রানা খোকন, সেলিমা সুলতানা শিলা, সাঁথিয়া থানা অফিসার ইনচার্জ রফিকুল ইসলাম, উপজেলা আওয়ামী লীগের সভাপতি হাসান আলী খাঁন, সাধারণ সম্পাদক তপন হায়দার সান, প্রেসক্লাব সভাপতি মানিক মিয়া রানা প্রমুখ। শেষে প্রধান অতিথি কৃষাণীদের মাঝে প্রণোদনার চেক বিতরণ করেন। পরে ডেপুটি স্পিকার পৌরসভার মার্কেট, বাসট্যান্ড সড়কসহ বিভিন্ন উন্নয়নমূলক কাজ উদ্বোধন করেন।

এসএম

Link copied!